• facebook
  • twitter
Wednesday, 2 October, 2024

পুনেতে ভেঙে পড়ল হেলিকপ্টার, ভাগ্যক্রমে প্রাণরক্ষা ৪ যাত্রীর

ম্বই থেকে হায়দরা‍বাদগামী হেলিকপ্টার ভেঙে পড়ল পুনের পৌড় এলাকায়। ভাগ্যক্রমে ওই হেলি্কপ্টারের চারজন যাত্রীই প্রাণে ‍বেঁচে যান। পুলিশ সূত্রে খ‍বর, চিনজনের আঘাত গুরুতর নয়, একমাত্র ক্যাপ্টেনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।ব্যক্তিগত ওই হেলিকপ্টারটি কীভাবে ভেঙে পড়ল তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। 

মুম্বই থেকে হায়দরা‍বাদগামী হেলিকপ্টার ভেঙে পড়ল পুনের পৌড় এলাকায়। ভাগ্যক্রমে ওই হেলি্কপ্টারের চারজন যাত্রীই প্রাণে ‍বেঁচে যান। পুলিশ সূত্রে খ‍বর, চিনজনের আঘাত গুরুতর নয়, একমাত্র ক্যাপ্টেনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এস পি পঙ্কজ দেশমূখ জানিয়েছেন, প্রত্যেকেরই স্বা‍স্থ্য পরীক্ষা করা হয়েছে। ‍ব্যক্তিগত ওই হেলিকপ্টারটি কীভাবে ভেঙে পড়ল তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। কোনওরকম যান্ত্রিক ত্রুটি ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে, গ্লো‍বাল ডেকট্রা সংস্থার হেলিকপ্টারটি শনিবার সকালে মুম্বইয়ের জুহু এলাকা থেকে রওনা দিয়েছিল হায়দরাবাদের উদ্দেশে। পথে পৌড় গ্রামীণ এলাকায় এক ধানের জমির কাছে ভেঙে পড়ে । খবর পেয়ে তড়িঘড়ি সেখানে পৌঁছয় উদ্ধারকারী দল। স্থানীয়রাও জড়ো হয়ে যান। অনুমান করা হচ্ছে, প্রবল বৃষ্টির জেরেই এই দুর্ঘটনা। দুর্ঘটনার ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশাল মিডিয়ায়।

 
এই ঘটনায় প্রত্যক্ষদর্শীদের দাবি অনুযায়ী, হেলিকপ্টারটি অনেক নিচ দিয়ে যাচ্ছিল। হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুত নিজের দিকে নামতে থাকে। এর পর গোত্তা খেয়ে ধানের জমিতে আছড়ে পড়ে। কপ্টারটি ভেঙে কার্যত টুকরো টুকরো হয়ে যায়। গ্রামবাসীরা বিকট আওয়াজ শুনতে পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসেন। তারাই কপ্টারের সওয়ারিদের উদ্ধার করেন খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ ও দমকল বাহিনী।
 
পুনে গ্রামীণ পুলিশ জানিয়েছে, হেলিকপ্টারটির তিন যাত্রী ডি ভাটিয়া, অমরদীপ সিং, এ‍বং এসপি রামের আঘাত তেমন দুরুতর নয়। ক্যাপ্টেন আনন্দ হাসপাতালে চিকিৎসাধীন।