• facebook
  • twitter
Monday, 16 September, 2024

হাথরসে যাত্রীবাহী বাসের সঙ্গে ভ্যানের সংঘর্ষে মৃত ১৫

দুর্ঘটনাটি ঘটেছে জেলা সদর দপ্তরের প্রায় দশ কিমি দূরে কানোয়ারপুর গ্রামের কাছেই।

উত্তরপ্রদেশের হাথরসে মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হল অন্তত ১৫ জনের। শুক্রবার ৯৩ নং জাতীয় সড়কের উপর একটি ভ্যানের সঙ্গে যাত্রীবাহী একটি বাসের সংঘর্ষ হয়, যাতে ৪ জন মহিলা, ৪টি শিশু সহ কমপক্ষে ১৫ জন প্রাণ হারিয়েছেন। এছাড়াও গুরুতর আহত ১৬ জন। বর্তমানে একটি সরকারি হাসপাতালে চিকিৎসা চলছে তাঁদের।

খবর পাওয়ামাত্র মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জেলা আধিকারিকদের দুর্ঘটনাস্থলে পোঁছে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। দুর্ঘটনাটি ঘটেছে জেলা সদর দপ্তরের প্রায় ১০ কিমি দূরে কানোয়ারপুর গ্রামের কাছেই।

পুলিশ সুপার নিপুণ আগরওয়াল জানান, আগ্রা-আলিগড় জাতীয় সড়কের উপর যাত্রীবাহী বাসটি ভ্যানটিকে ওভারটেক করার চেষ্টা করছিল। হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ধাক্কা মারে ভ্যানটিকে। যাত্রীরা হাথরস থেকে আগ্রা যাচ্ছিলেন।

১৫ জন মৃত ব্যক্তিকে শনাক্ত করা সম্ভব হয়েছে – ইরশাদ (২৫), মুন্নে খান (৫৫), মুসকান (১৬), টাল্লি (২৮), তাবাসুম (২৮), নাজমা (২৫), ভোলা (২৫), খুশবু (২৫), জামিল (৫০), ছোটে (২৫), আয়ান (২), সুফিয়ান (১), আলফাজ (৬), শোয়েব (৫) এবং ইশরাত (৫০)।

প্রত্যেক মৃত ব্যক্তির নিকটাত্মীয়দের ২ লক্ষ টাকা এবং গুরুতর আহত ব্যক্তিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য নেওয়ার নির্দেশ দিয়েছেন যোগী।

নিজের এক্স হ্যান্ডলে দুঃখপ্রকাশ করে পোস্ট করেন প্রধানমন্ত্রী মোদীও। মৃতদের জন্য সান্ত্বনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীও নিজেদের এক্স হ্যান্ডলে পোস্ট করে শোকজ্ঞাপন করেন।

প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল (পিএমএনআরএফ) থেকে প্রত্যেক নিহত ব্যক্তির নিকটাত্মীয়দের ২ লক্ষ টাকা এবং আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া হবে।