• facebook
  • twitter
Friday, 4 October, 2024

নির্বাচনের আগে বিরাট ধাক্কা! হরিয়ানায় বিজেপি ছেড়ে কংগ্রেসে হেভিওয়েট নেতা

হরিয়ানার রাজনীতির অন্যতম পরিচিত মুখ অশোক তানোয়ার এদিন বিজেপি ছেড়ে পুনরায় কংগ্রেসে যোগদান করলেন।

নির্বাচনের দু’দিন আগে হরিয়ানায় বিরাট ধাক্কা খেল বিজেপি। হরিয়ানার রাজনীতির অন্যতম পরিচিত মুখ অশোক তানোয়ার এদিন বিজেপি ছেড়ে পুনরায় কংগ্রেসে যোগদান করলেন।

কংগ্রেস সাংসদ তথা লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী এবং হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডার উপস্থিতিতে কংগ্রেসে যোগ দেন অশোক। মহেন্দরগড় জেলার এক জনসভায় এই দলবদল কর্মসূচি হয়।

নির্বাচনের দু’দিন আগে অশোক তানোয়ারের মতো নেতা বিজেপি ছাড়ায় চিন্তার ভাঁজ ভারতীয় জনতা পার্টির নেতাদের কপালে।

রাজনৈতিক বিশ্লেষকরাও চমকে গিয়েছেন অশোকের এই দলবদলে। বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে, কয়েক ঘণ্টা আগেও অশোক ভারতীয় জনতা পার্টির হয়ে প্রচার করছিলেন। রাহুল গান্ধীর মেগা র‍্যালির আগে তিনি কংগ্রেস যোগ দেন।

এদিকে বিধানসভা ভোটের দু’দিন আগে অশোক তানোয়ারের মতো নেতা কংগ্রেসে যোগ দেওয়ায় রীতিমতো উৎফুল্ল শতাব্দী প্রাচীন দলটি। কংগ্রেসের তরফে বলা হয়েছে, অশোকের মত নেতা দলে ফিরে আসায় দলের শক্তি বিধানসভা ভোটের আগে আরও বৃদ্ধি পেল।

এক্স হ্যান্ডেলে কংগ্রেস লিখেছে, আমাদের লড়াই এবং আদর্শের প্রতি অনুপ্রাণিত হয়ে বর্ষীয়ান বিজেপি নেতা এবং হরিয়ানা বিজেপির প্রচার কমিটির সদস্য কংগ্রেসে যোগ দিলেন। আপনাকে আমাদের পরিবারে স্বাগত। ভবিষ্যতের জন্য রইল শুভকামনা।

কংগ্রেসের তরফে এক্সে দাবি করা হয়েছে, কংগ্রেস সর্বদা মানুষের জন্য কাজ করে যাবে। সংবিধান রক্ষার জন্য শতাব্দী প্রাচীন দলটি লড়ে যাবে।

প্রসঙ্গত, হরিয়ানায় এবার ভোট হচ্ছে একদফায়। আগামী ৫ অক্টোবর হরিয়ানায় ভোটগ্রহণ। ৯০টি বিধানসভা আসন রয়েছে হরিয়ানায়। ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে ৪০টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠ হল হয়েছিল বিজেপি। কংগ্রেস পেয়েছিল ৩০টি আসন।