• facebook
  • twitter
Monday, 16 September, 2024

চার বছরের শিশুকন্যাকে যৌন নির্যাতন, তোলপাড় মহারাষ্ট্রের থানে

যৌন নির্যাতনের ঘটনাকে ঘরে তোলপাড় মহারাষ্ট্রের থানে। একটি ইংরেজি মাধ্যম স্কুলে দুই চার বছরের শিশুকন্যাকে ‘যৌন নির্যাতনে’র ঘটনায় তুমুল বিক্ষোভ ছড়িয়ে পড়ে। ক্ষিপ্ত জনতা  স্থানীয় বদলাপুর রেল স্টেশনে রেল অবরোধ করে। এই ঘটনায় দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে।

Concept of a violence against women. Black and white portrait of scared and desperate woman, focus on the hands in protective gesture

আর জি কর হাসপাতালে খুন ও ধর্ষণের ঘটনায় গোটা দেশ যখন ক্ষোভের আগুনে ফুঁসছে  তখন আবার চার বছরে শিশুকন্যাকে যৌন নির্যাতনের ঘটনাকে ঘরে তোলপাড় মহারাষ্ট্রের থানে। একটি ইংরেজি মাধ্যম স্কুলে দুই চার বছরের শিশুকন্যাকে ‘যৌন নির্যাতনে’র ঘটনায় তুমুল বিক্ষোভ ছড়িয়ে পড়ে। মহারাষ্ট্রের থানে শহরে স্কুল ঘেরাও করে বিক্ষোভ শুরু হয়। ক্ষিপ্ত জনতা  স্থানীয় বদলাপুর রেল স্টেশনে রেল অবরোধ করে। এর ফলে ওই লাইনে ট্রেন চলাচল অনিয়মিত হয়ে পড়ে। পুলিশকে লক্ষ্য করে প্রবল ইটবৃষ্টি করে প্রতিবাদীরা। এই ঘটনায় দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে।

পুলিশ সূত্রে খবর, গত ১৬ আগস্ট স্কুলের শৌচালয়ে দুই খুদে পড়ুয়ার উপর যৌন নির্যাতন চালানো হয়। যার বিরুদ্ধে অভিযোগ সে স্কুলেরই ২৩ বছরের সাফাইকর্মী। অভিযোগ পেয়ে তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনায় দুই নির্যাতিতার পরিবার এবং স্থানীয় নগারিকরা বিক্ষোভে নামলে চাপে পড়ে যায় স্কুল কর্তৃপক্ষ। কর্তব্যে গাফিলতির অভিযোগে প্রিন্সিপাল এবং ক্লাস টিচারকে সাসপেন্ড করা হয়েছে।
 

অভিভাবকদের বক্তব্য, শিশুদের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব স্কুল কর্তৃপক্ষের।  কিন্তু শিশুদের নিরাপত্তা দিতে স্কুল ব্যর্থ হয়েছে। এমনকী ঘটনার পরে ভুল স্বীকার করে স্কুলের তরফে ক্ষমাও চাওয়া হয়নি। তাছাড়া স্কুলে কোনও মহিলা অশিক্ষক কর্মী নেই। সিসিটিভি থাকলেও তা কাজ করে না। এই সব কারণে অপরাধ করা খুবই সহজ। 

বিক্ষোভকারীদের ইটবৃষ্টিতে ব্যাহত হয় রেল পরিষেবা।   ফাস্ট ট্র্যাক আদালতে এই ঘটনার দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে। ইতিমধ্যে বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে।