কাশ্মীরের সোপোরে ভয়াবহ বিস্ফোরণে নিহত চারজন

শ্রীনগর , ২৯ জুলাই – উত্তর কাশ্মীরের সোপোরে এক ভয়াবহ বিস্ফোরণে নিহত হয়েছেন চারজন । বিস্ফোরণের কারণ নিয়ে পুলিশ ও গোয়েন্দারা এখনও সন্দিহান । এটি কোন জঙ্গি নাশকতার ঘটনা কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ সূত্রে খবর , সোমবার দুপুরেএই বিস্ফোরণ ঘটে। আচমকা এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ।

পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, সোপোরের শের কলোনির একটি বাতিল  জিনিসপত্রের দোকানে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় আশপাশের বাড়িঘর কেঁপে ওঠে।  গুদামে ট্রাক থেকে মাল নামানোর সময় ঘটনাটি ঘটে।পুলিশ জানিয়েছে, সেই  সময় চারজন মাল নামানোর কাজ করছিলেন। বিস্ফোরণের কারণে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। অন্য দুজনের মৃত্যু হয় হাসপাতালে।

বারামুল্লা জেলার সোপোর শহরের শের কলোনিতে ওই দোকান। পুলিশ জানিয়েছে, মৃতরা হলেন নাজির আহমেদ নাডরু, বয়স ৪০, আজিম আশরফ মির , বয়স ২০, আদিল রশিদ ভাট , বয়স ২৩ এবং মহম্মদ আজহার , বয়স ২৫। তাঁরা সকলেই শের কলোনির বাসিন্দা।


বিস্ফোরণের প্রকৃত কারণ জানতে পুলিশ, গোয়েন্দা, সেনা, ইন্টেলিজেন্স এবং ফরেনসিক বিশেষজ্ঞরা ঘটনাস্থলে পৌঁছেছেন। এই বিস্ফোরণ জঙ্গিদের ঘটানো  কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

যদিও জম্মু-কাশ্মীরে অস্থিরতা সৃষ্টি করতে বেশ কিছুদিন ধরেই সক্রিয় জঙ্গিরা, যাকে  পিছন থেকে নেতৃত্ব দিচ্ছে পাকিস্তান বাহিনী। এদিনও ট্রাকে করে বিস্ফোরক পাঠানো হয়েছিল কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে পুলিশ ও ভারতীয় সেনাবাহিনী কোনও সম্ভাবনাই উড়িয়ে দিচ্ছে না। এখনও এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও সংগঠন।