ঘটনার চারদিন পর ভোলে বাবার ভিডিও-বার্তা

হাথরস, ৬ জুলাই –  হাথরসে পদপিষ্ট হয়ে ১২১ জনের মর্মান্তিক মৃত্যুর নেপথ্যে যিনি, সেই স্বঘোষিত ধর্মগুরু ভোলে বাবা ওরফে সুরজ পাল সিং সেদিন থেকেই বেপাত্তা হন। অবশেষে ঘটনার চারদিন পর প্রকাশ্যে এল ভোলে বাবার ভিডিও-বার্তা। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া ২ মিনিট ৪০ সেকেন্ডের ভিডিও বার্তায় তিনি সেদিনের ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন। ভিডিও বার্তায় ভোলেবাবা বলেছেন, “২ জুলাইয়ের ঘটনায়  আমি গভীরভাবে ব্যথিত। প্রভু আমাদের এই কঠিন পরিস্থিতি অতিক্রম করার শক্তি দিন।”

হাথরসের ঘটনায় সেদিন যেসব ভক্তেরা জমায়েত হয়েছিলেন সৎসঙ্গের মাঠে, তাঁদের মধ্যে অনেকেই সেদিনের দুর্ঘটনায় জখম হয়ে হাসপাতালে ভর্তি।  এই দুর্ঘটনা নিয়ে দেশজুড়ে বিতর্কের ঝড় উঠলেও, অনেকের মধ্যেই  এখনও ভোলে বাবার প্রতি অগাধ বিশ্বাস প্রকাশ পেয়েছে। হাসপাতালের বেডে শুয়ে যন্ত্রণা নিয়েও ভক্তদের বলতে শোনা যায়, “ভোলে বাবা আছেন, উনিই আমাদের রক্ষা করবেন।”

চার দিন পর ভোলে বাবা ভিডিও বার্তায় ভক্তদের উদ্দেশে জানিয়েছেন, “প্রশাসনের উপর আস্থা রাখতে হবে। আমার বিশ্বাস, যাঁরা এই ঘটনার নেপথ্যে , যাঁরা প্রকৃত দোষী, তাঁদের শাস্তি হবে।” তাঁর আইনজীবী এপি সিং মৃতদের পরিবার এবং আহতদের যথাযথ ক্ষতিপূরণের জন্য চেষ্টা করছেন বলেও জানিয়েছেন স্বঘোষিত ধর্মগুরু।


প্রসঙ্গত উল্লেখ্য, দুর্ঘটনার পরই এক বার্তায় ভোলেবাবা দাবি করেছিলেন, তাঁর দুর্নাম করার জন্য সমাজ বিরোধীরা এই কাজ করেছে। ঘটনার প্রকৃত তদন্তের দাবি জানিয়েছিলেন তিনি। 

এই ঘটনায় মোট ৬ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। শুক্রবার প্রধান অভিযুক্ত দেবপ্রকাশ মধুকরকেও দিল্লি থেকে গ্রেফতার করা হয়েছে। তদন্তের প্রয়োজনে ভোলে বাবাকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে পুলিশ সূত্রের খবর।