• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

স্ব-সহায়ক গোষ্ঠীর রেকর্ড ডিজিটাইজ করার লক্ষ্যে পতঞ্জলি বিশ্ববিদ্যালয়ে চার দিনের কর্মশালা

হরিদ্বার: চার দিনের আঞ্চলিক কর্মশালার শুরু করেছে পতঞ্জলি বিশ্ববিদ্যালয়। ন্যাশনাল রুরাল লিভলিহুড মিশন (NRLM)-এর অধীনে স্ব-সহায়ক গোষ্ঠীর রেকর্ড ডিজিটাইজ করার লক্ষ্যে হরিদ্বারে এই কর্মশালার আয়োজন করা হয়েছে। উত্তরাখণ্ড স্টেট রুরাল লিভলিহুড মিশন (USRLM) দ্বারা আয়োজিত এই কর্মশালায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পতঞ্জলি যোগপীঠের সহ-প্রতিষ্ঠাতা আচার্য শ্রী বালকৃষ্ণ, USRLM-এর চিফ এক্সিকিউটিভ অফিসার মিঃ মনুজ গয়াল এবং

হরিদ্বার: চার দিনের আঞ্চলিক কর্মশালার শুরু করেছে পতঞ্জলি বিশ্ববিদ্যালয়। ন্যাশনাল রুরাল লিভলিহুড মিশন (NRLM)-এর অধীনে স্ব-সহায়ক গোষ্ঠীর রেকর্ড ডিজিটাইজ করার লক্ষ্যে হরিদ্বারে এই কর্মশালার আয়োজন করা হয়েছে। উত্তরাখণ্ড স্টেট রুরাল লিভলিহুড মিশন (USRLM) দ্বারা আয়োজিত এই কর্মশালায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পতঞ্জলি যোগপীঠের সহ-প্রতিষ্ঠাতা আচার্য শ্রী বালকৃষ্ণ, USRLM-এর চিফ এক্সিকিউটিভ অফিসার মিঃ মনুজ গয়াল এবং ফিনান্স কন্ট্রোলার ভূপেন্দ্র প্রসাদ কান্দপাল সহ অন্যান্যরা।

এই ওয়ার্কশপে দশটি রাজ্যের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। এই দশটি রাজ্যের মধ্যে উত্তরপ্রদেশ, হিমাচল প্রদেশ, অরুণাচল প্রদেশ, লাদাখ, পাঞ্জাব, রাজস্থান, হরিয়ানা, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, জম্মু ও কাশ্মীর এবং উত্তরাখণ্ডের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সূচনার সময় পতঞ্জলির আচার্য বালাকৃষ্ণান নারীর ক্ষমতায়নে NRLM -এর ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি, পতঞ্জলিকে এই কাজে যুক্ত করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।