• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

রাখি বন্ধন উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

একই সঙ্গে সকলের সুখ ও সমৃদ্ধি কামনা করেছেন তিনি

রাখি বন্ধন উপলক্ষে সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে সকলের সুখ ও সমৃদ্ধি কামনা করেছেন তিনি।

এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লিখেছেন, ভাই ও বোনের মধ্যে অপরিমেয় ভালোবাসার প্রতীক এই উৎসব রাখি বন্ধনে দেশবাসীকে অনেক অনেক শুভেচ্ছা। এই পবিত্র উৎসব আপনাদের সম্পর্কের মধ্যে নতুন মাধুর্য এবং আপনার জীবনে সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্য বয়ে আনুক।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও দেশবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সকলের সুখ-সমৃদ্ধি কামনা করেছেন।

এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, রাখি বন্ধন-এর পবিত্র উৎসবে দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা। ভাই-বোনের মধ্যে অটুট ভালোবাসা ও স্নেহের এই উৎসবে সবার সুখ-সমৃদ্ধি কামনা করছি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা পবিত্র এই দিনে সকলের জন্য শুভকামনা জানিয়েছেন।

এক্স হ্যান্ডেলে নাড্ডা লিখেছেন, ভাই ও বোনের মধ্যে অটুট ভালবাসা ও বিশ্বাসের পবিত্র উৎসব রাখি বন্ধনে আমি সমস্ত দেশবাসীকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে আমাদের পবিত্র সংস্কৃতির এই উদযাপন সকলের জীবন সুখ, সৌভাগ্য এবং সমৃদ্ধিতে পরিপূর্ণ রাখুক।

আজ সোমবার দেশজুড়ে পালিত হচ্ছে রাখি বন্ধন। ঐতিহ্যবাহী এই উৎসবটি ভাই ও বোনের মধ্যে ভালবাসা এবং বন্ধনের জন্য নিবেদিত। এই দিনে বোনেরা তাদের ভাইদের হাতে রাখি বেঁধে দেয়। বিনিময়ে, ভাইয়েরা তাদের বোনদের প্রতি ভালবাসা এবং আশীর্বাদ উপহার হিসেবে দেয়।

রাখি বন্ধন উৎসব বহু শতাব্দী ধরে পালিত হয়ে আসছে। হিন্দু ধর্মীয় গ্রন্থে উল্লেখ রয়েছে, ভাইদের সুরক্ষার জন্য বোনেরা তাদের কবজিতে রাঁখি বেঁধেছে।