• facebook
  • twitter
Sunday, 20 October, 2024

দেড় বছরেই মোহভঙ্গ! বিজেপি ছাড়ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিং

বিজেপি ছাড়তে চলেছেন বলে জানালেন আরসিপি সিং। কিন্তু কেন? জানা যাচ্ছে, এবার নিজের দল গড়তে চান প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিং।

বছর দেড়েক আগে নীতিশের জেডিইউ ছেড়ে বিজেপিতে যোগদান করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিং। কিন্তু এরই মধ্যে মোহভঙ্গ হল তাঁর। বিজেপি ছাড়তে চলেছেন বলে জানালেন আরসিপি সিং। কিন্তু কেন? জানা যাচ্ছে, এবার নিজের দল গড়তে চান প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরসিপি সিং।

একসময় আরসিপি সিং নীতিশ কুমারের জনতা দল ইউনাইটেডের প্রভাবশালী নেতাদের মধ্যে অন্যতম ছিলেন। কিন্তু নীতিশ যখন এনডিএ-র সঙ্গ ছেড়ে বিরোধী মহাজোটে যোগ দেন, তখন থেকেই আরসিপি সিংয়ের সঙ্গে বিবাদ শুরু হয় তাঁর। আর সেই বিবাদের জেরেই দেড় বছর আগে জনতা দল ইউনাইটেড ছেড়ে তিনি যোগ দেন বিজেপিতে।

আরসিপি-র অভিযোগ, দেড় বছর ধরে তিনি বিজেপিতে থাকলেও, গেরুয়া শিবিরের পক্ষ থেকে তাঁকে কোনও পদ দেওয়া হয়নি এবং সেইভাবে কাজেও লাগানো হয়নি। দলে গুরুত্ব না পেয়ে তিনি হতাশ হয়েই দল ছাড়ছেন বলে জানিয়েছেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আরসিপি সিং বলেন, ‘ বিজেপিকে বারবার অনুরোধ করেছিলাম যাতে আমাকে দলের কাজে নেওয়া হয়। কিন্তু  গত ১৮ মাস ধরে কোনও সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়নি। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি বিজেপি দল ছাড়ার। সেই কারণে আমি নতুন করে বিজেপির সদস্যপদ পুনর্নবীকরণ করিনি। তবে বিজেপির একটা কার্যপদ্ধতি আছে। সেই পদ্ধতিকে আমি সম্মান করি।’

পাশাপাশি তিনি জানান, আগামী দিনে তিনি নিজের একটি দল গঠন করতে চলেছেন। তবে সেই দল থেকে বিহারের আসন্ন বিধানসভা নির্বাচনে আরসিপি সিং লড়বেন কি না তা এখনও স্পষ্ট নয়। তিনি জানান, পরবর্তী পরিস্থিতি দেখে  এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন।