মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের কপ্টারের জরুরি অবতরণ

বুধবার বড়সড় দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেলেন ভারতের নির্বাচন কমিশনার। জরুরি অবতরণ করানো হল মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের হেলিকপ্টার। তাঁর সঙ্গে ছিলেন আরও তিন আধিকারিক। উত্তরাখণ্ডের পিথোরাগড়ে জরুরি অবতরণ করেছে কপ্টারটি। তাঁরা সবাই সুস্থ আছেন বলে খবর।

বুধবার দুপুর ১টা নাগাদ রহল গ্রামে জরুরি অবতরণ করে। সঙ্গে সঙ্গে খবর যায় স্থানীয় প্রশাসনের কাছে। তাঁরা নির্বাচন কমিশনের  আধিকারিকদের উদ্ধার করে নিয়ে যান বলে সূত্রের খবর। স্থানীয় জেলা শাসক রাজীব কুমারের সঙ্গে কথা বলে পরিস্থিতির খোঁজ খবর নেন।

জানা গিয়েছে, উত্তরাখণ্ডে আদি কৈলাসে গিয়েছিলেন রাজীব। উত্তরাখণ্ডের পিথোরাগড়েরই মুন্সিয়ারি একটি গ্রামে তাঁদের যাওয়ার কথা ছিল। খারাপ আবহাওয়ার কারণে কপ্টারটি গন্তব্যে পৌঁছনোর কিছুক্ষণ আগেই জরুরি অবতরণ করানো হয়। রাজীব কুমারের সঙ্গে সহযাত্রী ছিলেন উত্তরাখণ্ডের সহকারী মুখ্য নির্বাচন কমিশনার বিজয় কুমার জোগদণ্ড-সহ আরও দুই আধিকারিক।


সামনের মাসে দুই রাজ্যের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঝাড়খণ্ড এবং মহারাষ্ট্রে বিধানসভা ভোট হবে নভেম্বরে। আগামী ২০ নভেম্বর মহারাষ্ট্রে একদফা ভোট হবে। আবার ঝাড়খণ্ডের আসনগুলিতে দুই দফায় ভোট হবে। ঝাড়খণ্ডে ভোট আগামী ১৩ নভেম্বর ও ২০ নভেম্বর। ২৩ নভেম্বর ভোট গণনা। পাশাপাশি এই একই সময়ে পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যের বিধানসভার উপনির্বাচন। যার দিনক্ষণও ঘোষণা করেছেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার।