• facebook
  • twitter
Monday, 16 September, 2024

দিল্লি থেকে দুবাইগামী প্লেনে বোমা আতঙ্কের ভুয়ো ই-মেল

দিল্লি, ১৮ জুন:  দিল্লি থেকে দুবাইগামী প্লেনে বোমা রাখার ভুয়ো ই-মেল করে আতঙ্ক সৃষ্টি। এই নিয়ে রাজধানীতে ধারাবাহিক বোমা আতঙ্কের হুমকি পাওয়া গিয়েছে গত বেশ কয়েকদিনে। মঙ্গলবার দিল্লি পুলিশ জানিয়েছে, ইমেলের মাধ্যমে দুবাইগামী বিমানটি আকাশের ওড়ার আগে এই হুমকি ই-মেল করে। পুলিশ জানিয়েছে, সোমবার সকাল ৯টা ৩৫ মিনিটে বোমা হামলার হুমকি দেওয়া হয়। সেই মেইল-এ

দিল্লি, ১৮ জুন:  দিল্লি থেকে দুবাইগামী প্লেনে বোমা রাখার ভুয়ো ই-মেল করে আতঙ্ক সৃষ্টি। এই নিয়ে রাজধানীতে ধারাবাহিক বোমা আতঙ্কের হুমকি পাওয়া গিয়েছে গত বেশ কয়েকদিনে। মঙ্গলবার দিল্লি পুলিশ জানিয়েছে, ইমেলের মাধ্যমে দুবাইগামী বিমানটি আকাশের ওড়ার আগে এই হুমকি ই-মেল করে। পুলিশ জানিয়েছে, সোমবার সকাল ৯টা ৩৫ মিনিটে বোমা হামলার হুমকি দেওয়া হয়। সেই মেইল-এ বলা হয়, “১৭ জুন সকাল ৯:৩৫ মিনিটে দিল্লি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেড (DIAL) অফিসে, আইজিআই বিমানবন্দরে দিল্লি থেকে দুবাই ফ্লাইটের ভিতরে বোমার হুমকির একটি ইমেল আসে।” তাঁরা আরও জানান, হুমকি পাওয়ার পর প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

গত সপ্তাহে, দিল্লির বেশ কয়েকটি জাদুঘরে বোমার হুমকি দেওয়া হয়েছিল। যা পরে ভুয়ো বলে প্রমাণিত হয়েছে। কর্মকর্তারা বলেছেন যে, ই-মেলের মাধ্যমে দিল্লির রেলওয়ে মিউজিয়াম সহ প্রায় ১০-১৫টি জাদুঘরে বোমার হুমকি পাঠানো হয়েছিল। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তদন্তের পরে, কর্মকর্তারা দেখতে পান যে, মেইলটি আসলে একটি ‘ধাপ্পাবাজি’ এবং যাদুঘরে কোনও বোমা পাওয়া যায়নি। গত কয়েকদিন ধরে দিল্লির বেশ কয়েকটি প্রতিষ্ঠান; দেশের রাজধানীর স্কুল, কলেজ, হাসপাতাল এবং বিমানবন্দরে বোমা হামলার হুমকি দেওয়া হচ্ছে। গত মে মাসে দিল্লি বিশ্ববিদ্যালয়ের দুটি কলেজেও বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল।

ওই মাসে, দিল্লি-এনসিআর অঞ্চলের ১০০-টিরও বেশি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল। এর আগে এপ্রিল মাসে, হাইকোর্ট বেসরকারি স্কুলগুলিতে ভুয়ো বোমা হামলার হুমকি ই-মেলের ঘটনাগুলির বিষয়ে দিল্লি সরকারের কাছে একটি বিশদ স্ট্যাটাস রিপোর্ট চেয়েছিল। গত ১৭ মে দিল্লি পুলিশ দেশের রাজধানীতে সাম্প্রতিক ভুয়ো বোমা হামলার হুমকির বিষয়ে দিল্লি হাইকোর্টে এই সংক্রান্ত একটি স্ট্যাটাস রিপোর্ট পেশ করা হয়। সেই রিপোর্টে বলা হয়েছে যে, রাজধানীতে পাঁচটি বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াড (বিডিএস), ১৮টি বোমা সনাক্তকরণ দল বিডিটি রয়েছে। এছাড়াও প্রতিটি জেলা, আইজিআই বিমানবন্দর, রেলওয়ে এবং মেট্রোতে এইসব ব্যবস্থা রয়েছে।