অসমে সাড়ে ৪ কোটির মাদক বাজেয়াপ্ত, গ্রেপ্তার চার

সাড়ে চার কোটি টাকার মাদক বাজেয়াপ্ত (Drugs Seized) হল অসমে। এই ঘটনায় ৪ মাদক পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। দক্ষিণ অসমের করিমগঞ্জ জেলার ঘটনায় রাজ্যজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। করিমগঞ্জ জেলার পুলিশ সুপারের নেতৃত্বে গোটা অপারেশনটি হয়েছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

বিশেষ সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে মিজোরাম থেকে আসা একটি গাড়িকে চেওয়ালি বিল এলাকায় আটকায় পুলিশ। তল্লাশি অভিযানের পর পুলিশ ওই গাড়ি থেকে ৫৪৮.৮২ গ্রাম হেরোইন উদ্ধার করে। ৪৮টি সাবানের বাক্সে ভরে এই মাদক গাড়ির গোপন চেম্বারে লুকানো ছিল। সমস্ত মাদক বাজেয়াপ্ত করেছে পুলিশ। অসম পুলিশের তরফে জানানো হয়েছে, গাড়িটি মিজোরামের নম্বরের।

এক পুলিশ আধিকারিক বলেছেন, নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) তথ্য অনুযায়ী, বাজেয়াপ্ত মাদকের মোট মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা। চালক ছাড়াও আরও তিনজন গাড়িটিতে ছিল। চার জনকেই গ্রেপ্তার করেছে পুলিশ। নারকোটিক্স ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস (এনডিপিএস) অ্যাক্ট ১৯৮৫ অনুযায়ী পুলিশ প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিচ্ছে। এই অভিযান ও মাদক বাজেয়াপ্ত হওয়ার ঘটনায় পুলিশের প্রশংসা করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।


এক্স হ্যান্ডেলে বিজেপি নেতা হিমন্ত লিখেছেন, নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে, করিমগঞ্জ চেওয়ালি বিলে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করছিল পুলিশ। অভিযান চলাকালীন প্রতিবেশী রাজ্য থেকে আসা একটি গাড়ি আটক করা হয়। সেখান থেকে ৫৪৮.৮২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৪জনকে। সাবাশ!

পুলিশের সন্দেহ, মাদকগুলি মায়ানমার থেকে চোরাচালান করা হয়েছিল। মিজোরাম হয়ে সেগুলি দক্ষিণ অসমে নিয়ে যাওয়া হয়েছিল। বাংলাদেশ বা ভারতের অন্যান্য অঞ্চলে সেই হেরোইন পাচারের ছক কষা হয়েছিল বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের।