• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

সাতসকালে মুখোমুখি ধনখড়-আনন্দ বোস, বিতর্কের আবহে তাৎপর্যপূর্ণ বৈঠক 

দিল্লি, ২৪ মে – রাজ্যের বর্তমান রাজ্যপাল সিভি আনন্দ বোস দেখা করলেন তাঁর পূর্বসূরির সঙ্গে।শুক্রবার সকালে দেশের উপরাষ্ট্রপতি তথা বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেন বর্তমান রাজ্যপাল সিভি আনন্দ বোস। বুধবার দিল্লির উদ্দেশে রওনা হন রাজ্যপাল বোস। জানা গিয়েছিল, তিনি উপরাষ্ট্রপতির সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েছেন। উপরাষ্ট্রপতি তাঁকে শুক্রবার সকালে দেখা করার জন্য সময় দেন। সেই মতো শুক্রবার সকালেই

দিল্লি, ২৪ মে – রাজ্যের বর্তমান রাজ্যপাল সিভি আনন্দ বোস দেখা করলেন তাঁর পূর্বসূরির সঙ্গে।শুক্রবার সকালে দেশের উপরাষ্ট্রপতি তথা বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেন বর্তমান রাজ্যপাল সিভি আনন্দ বোস। বুধবার দিল্লির উদ্দেশে রওনা হন রাজ্যপাল বোস। জানা গিয়েছিল, তিনি উপরাষ্ট্রপতির সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েছেন। উপরাষ্ট্রপতি তাঁকে শুক্রবার সকালে দেখা করার জন্য সময় দেন। সেই মতো শুক্রবার সকালেই বোস দেখা করলেন ধনখড়ের সঙ্গে।

জানা গিয়েছে, তাঁদের মধ্যে বেশ কিছুক্ষণ কথাবার্তা হয়।  তবে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা জানা যায়নি। অনুমান করা হচ্ছে, সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে যে শ্লীলতাহানির অভিযোগ উঠছে, সেই বিষয় নিয়ে পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপালের পরামর্শ নিতেই তাঁর সঙ্গে বৈঠক করেন বোস। উপরাষ্ট্রপতি নিজেও একজন আইন বিশেষজ্ঞ। 
 
শ্লীলতাহানির ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে। তবে সরাসরি রাজ্যপালের বিরুদ্ধে তদন্ত না করতে পারলেও, অন্য ভাবে তদন্ত শুরু করেছে পুলিশ। সেই তদন্তের সূত্রে রাজভবনের তিন কর্মীকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। 
 
সম্প্রতি রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মীর অভিযোগকে কেন্দ্র করে জোরদার বিতর্কের সৃষ্টি হয়েছে বঙ্গের রাজনীতিতে। লোকসভা ভোটের প্রচার চলাকালীন তৃণমূল বার বার এই ইস্যুকে হাতিয়ার করে সরব হয়েছে। যদিও রাজভবন থেকে বিবৃতি দিয়ে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। রাজ্যপাল বোস কড়া ভাষায় জানিয়েছিলেন, রাজভবনে কোনও রকম দিদিগিরি তিনি মেনে নেবেন না। বিতর্ক তৈরি হয় রাজভবনের সিসিটিভি ফুটেজ নিয়েও। 
 
এই বিতর্কের আবহে গত বুধবার ভোরের বিমানে দিল্লির উদ্দেশে রওনা হয়ে যান রাজ্যপাল বোস। তারপর শুক্রবার  রাজ্যপাল সিভি আনন্দ বোস দেখা করেন ধনখড়ের সঙ্গে।লোকসভা ভোটের প্রচারে তৃণমূল এই ইস্যুকে হাতিয়ার করেছে। এই পরিস্থিতিতে বোসের প্রাক্তন রাজ্যপাল ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ যথেষ্ট তাৎপর্যপূর্ণ।