• facebook
  • twitter
Friday, 18 October, 2024

হরিয়ানাতে যাত্রীবাহী বাসে বিধ্বংসী আগুন, মৃত ৯

নুহ, ১৮ মে:  হরিয়ানাতে একটি যাত্রীবাহী বাসে অগ্নিকান্ড। চলন্ত বাসে এই আগুনের ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও প্রায় ২৫ জন। গতকাল গভীর রাতে এই দুর্ঘটনাটি ঘটে কুন্ডলি-মানেসার-পালওয়াল জাতীয় সড়কে হরিয়ানার নুহের কাছে। গাড়িতে প্রায় ৬০ জন তীর্থ যাত্রী ছিলেন। তাঁরা মূলত পাঞ্জাবের হোশিয়ারপুর, লুধিয়ানা এবং চণ্ডীগড়ের বাসিন্দা। ওই বাস যাত্রীরা সকলে মথুরা,

নুহ, ১৮ মে:  হরিয়ানাতে একটি যাত্রীবাহী বাসে অগ্নিকান্ড। চলন্ত বাসে এই আগুনের ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও প্রায় ২৫ জন। গতকাল গভীর রাতে এই দুর্ঘটনাটি ঘটে কুন্ডলি-মানেসার-পালওয়াল জাতীয় সড়কে হরিয়ানার নুহের কাছে। গাড়িতে প্রায় ৬০ জন তীর্থ যাত্রী ছিলেন। তাঁরা মূলত পাঞ্জাবের হোশিয়ারপুর, লুধিয়ানা এবং চণ্ডীগড়ের বাসিন্দা। ওই বাস যাত্রীরা সকলে মথুরা, বৃন্দাবনে তীর্থ যাত্রায় গিয়েছিলেন। আহতরা স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

জানা গিয়েছে, জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় চলন্ত বাসটির বাইরের অংশে হঠাৎ আগুন লেগে যায়। যা যাত্রী বা বাস চালকের কেউ প্রথমে বুঝতে পারেননি। ওই জাতীয় সড়ক দিয়ে যাওয়ার পথে এক বাইক চালক বিষয়টি লক্ষ্য করেন। তিনি বাস চালককে বিষয়টি জানাতেই তিনি বাস থামান। কিন্তু ততক্ষণে আগুন সারা বাসে ছড়িয়ে পড়ে। উদ্ধার কাজে এগিয়ে আসেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা বেশ কয়েকজনকে উদ্ধার করেন। প্রাণ বাঁচাতে কিছু যাত্রী জানলা ভেঙে রাস্তায় ঝাঁপ দেন। দমকলে খবর দেওয়া হলেও তাঁদের পৌঁছতে অনেক দেরি হয়ে যায়। ততক্ষণে আগুনের লেলিহান শিখায় গোটা বাসটি ভস্মীভূত হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে।