• facebook
  • twitter
Monday, 30 September, 2024

দায়িত্ব পেয়েই মাঠে-ময়দানে, সাতসকালে দিল্লির রাস্তায় মুখ্যমন্ত্রী অতিশি

দায়িত্ব হাতে পাওয়ার কয়েকদিনের মধ্যেi মাঠে-ময়দানে নেমে কাজ শুরু করলেন দিল্লির মুখ্যমন্ত্রী। সোমবার সকালে রাস্তাঘাটের অবস্থা খতিয়ে দেখেন অতিশি।

দায়িত্ব হাতে পাওয়ার কয়েকদিনের মধ্যে মাঠে-ময়দানে নেমে কাজ শুরু করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অতিশি। সোমবার সকালে রাজধানীর রাস্তাঘাটের অবস্থা সরেজমিনে খতিয়ে দেখেন তিনি। অতিশির সঙ্গে ছিলেন আম আদমি পার্টির অন্যান্য বিধায়কেরা। প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, দিল্লির মন্ত্রী গোপাল রাঈ ছিলেন অতিশির সঙ্গে। 

তিনি দিল্লি ওখলা এলাকার রাস্তাঘাটের অবস্থা পরিদর্শন করেন। এই রাস্তাটি সংস্কারের পরিকল্পনা করেছে দিল্লি সরকার। দিল্লির মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, আম আদমি পার্টির মন্ত্রীদের শহরের একেকটি এলাকার রাস্তায় দায়িত্ব দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট রাস্তার রক্ষণাবেক্ষণ, নির্মাণ, মেরামত সহ যাবতীয় কাজের বিষয়টি দিল্লি সরকারের নজরে আনবেন তিনি। 

অতিশি দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিল্লির দায়িত্বে থাকবেন, সৌরভ ভরদ্বাজ পূর্ব দিল্লির দায়িত্বে থাকবেন, গোপাল রাই উত্তর পূর্ব দিল্লির দায়িত্বে থাকবেন, ইমরান হুসেন মধ্য ও নয়া দিল্লির দায়িত্বে থাকবেন, কৈলাশ গেহলট দক্ষিণ পশ্চিম দিল্লি ও আউটার দিল্লির দায়িত্বে থাকবেন এবং মুকেশ শেহরাওয়াত উত্তর পশ্চিম দিল্লির দায়িত্বে থাকবেন।

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল অতিশির সঙ্গে বেশ কয়েকটি রাস্তা পরিদর্শন করেছেন। পূর্ত দফতরের অধীনে সমস্ত রাস্তার বর্তমান পরিস্থিতি নিয়ে একটি রিপোর্ট তৈরি করার দাবি জানিয়েছেন তিনি। ক্ষতিগ্রস্থ রাস্তাগুলি অবিলম্বে মেরামতের আবেদন জানিয়ে আপ সুপ্রিমো রাজ্য বিধানসভা অতিশির কাছে দাবিপত্র জমা দিয়েছেন।

এক্স হ্যান্ডেলে অতিশি লিখেছেন, দিল্লির সমস্ত পিডব্লিউডি রাস্তাগুলিকে গর্তমুক্ত করার জন্য, দিল্লি সরকারের পুরো মন্ত্রিসভা আজ সকাল ৬টা থেকে গ্রাউন্ড জিরোতে নেমে রাস্তাগুলি পরিদর্শন করছে। আমি এনএসআইসি ওখলা, মোদি মিল ফ্লাইওভার, চিরাগ দিল্লি, তুঘলকাবাদ এক্সটেনশন, মথুরা রোড, আশ্রম চক এবং আন্ডারপাসের রাস্তাগুলি পরিদর্শন করেছি।

অতিশি লিখেছেন, এসব সড়কের বেহাল দশা এবং বিভিন্ন স্থানে গর্তের কারণে জনসাধারণকে সমস্যায় পড়তে হয়। পরিদর্শন চলাকালীন আধিকারিকদের সংশ্লিষ্ট রাস্তাগুলিজে যুদ্ধকালীন তৎপরতায় মেরামতের নির্দেশ দিয়েছি। অরবিন্দ কেজরিওয়াল-জির নির্দেশে আমাদের প্রচেষ্টা হল দীপাবলির মধ্যে সমস্ত দিল্লিবাসীর জন্য গর্তমুক্ত রাস্তা নিশ্চিত করা।

দিল্লির মন্ত্রী সৌরভ ভরদ্বাজ এবং দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া দিল্লির পাটপরগঞ্জ এলাকার রাস্তার অবস্থা পরিদর্শন করেছেন।