• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

হাসপাতালে ভর্তি দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

দিল্লি, ১২ জুলাই – শরীরে অসহ্য যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।  দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছে  তাঁকে । এইমস সূত্রে জানা গেছে, বর্ষীয়ান বিজেপি নেতার পিঠে এবং কোমরে এতটাই তীব্র যন্ত্রণা যে, তাতেই শয্যাশায়ী হয়ে পড়েছেন রাজনাথ সিং। যদিও এখন তিনি কিছুটা স্থিতিশীল রয়েছেন। তাঁর শারীরিক বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। রাজনাথ সিংয়ের

দিল্লি, ১২ জুলাই – শরীরে অসহ্য যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।  দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছে  তাঁকে । এইমস সূত্রে জানা গেছে, বর্ষীয়ান বিজেপি নেতার পিঠে এবং কোমরে এতটাই তীব্র যন্ত্রণা যে, তাতেই শয্যাশায়ী হয়ে পড়েছেন রাজনাথ সিং। যদিও এখন তিনি কিছুটা স্থিতিশীল রয়েছেন। তাঁর শারীরিক বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। রাজনাথ সিংয়ের এমআরআই-ও করা হবে বলে  হাসপাতাল কর্তৃপক্ষের তরফে খবর। তবে উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই বলে জানিয়েছেন এইমসের মিডিয়া সেলের ইনচার্জ রীমা দাদা।

দেশের প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্বভার এবারও তাঁর ওপরেই বর্তেছে। লোকসভা নির্বাচনের পর রাজনাথ সিং -এর কাঁধেই এই দায়িত্বভার তুলে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূত্রের খবর, গত বেশ কয়েক সপ্তাহ ধরেই রাজনাথ সিংয়ের শরীর ভাল যাচ্ছিল না। পিঠে ও কোমরের যন্ত্রনা তাঁর আগেও ছিল। লোকসভা নির্বাচনের সময় টানা প্রচারের কাজে যুক্ত ছিলেন তিনি। এরপর সংসদে বাদল অধিবেশনেও যথেষ্ট পরিশ্রম করেন রাজনাথ। ফলে এতো চাপের কারণে তাঁর পুরনো ব্যাক পেইনের সমস্যা আবার ফিরে এসেছে। ব্যথা এতটাই বেড়ে যায় যে, তা সহ্যের সীমা ছাড়িয়ে যায়। ফলে রাজনাথ সিংকে দ্রুত হাসপাতালে ভর্তি করতে হয়।
 
রাজনাথ সিংকে একটি  প্রাইভেট ওয়ার্ডে রাখা হয়েছে। সেখানে নিউরো সার্জারি বিভাগের পর্যবেক্ষণে রয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী। হাসপাতালে নিয়ে যাওয়ার পরই তাঁর এমআরআই করা হয় এবং দ্রুত নিউরোসার্জন অমল রাহেজার নেতৃত্বে তাঁর চিকিৎসা শুরু হয় ।রাজনাথ সিংয়ের শারীরিক অবস্থার কোনও রকম অবনতি না হলেও ৭৩ বছর বয়সী এই রাজনীতিবিদকে আপাতত পর্যবেক্ষণে রাখা হয়েছে। সব ঠিক থাকলে তাঁকে শীঘ্রই ছেড়ে দেওয়া হবে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।
 
রাজনাথের জন্ম উত্তর প্রদেশে। ১৯৫১ সালের ১০ জুলাই বারাণসী জেলার ভাভোরা গ্রামে রাম বদন সিংয়ের পরিবারে তাঁর জন্ম। সাধারণ কৃষক পরিবারের ছেলে রাজনাথ সিং পড়াশোনার সূত্রে চলে আসেন গোরখপুর বিশ্ববিদ্যালয়। সেখান থেকেই তাঁর পথ চলা শুরু।
 
এদিকে, আগামী ১৭ জুলাই দলের নির্বাচনী পর্যালোচনা বৈঠকে উপস্থিত থাকার কথা রাজনাথ সিংয়ের। কিন্তু তাঁর শারীরিক পরিস্থিতির কারণে  আদৌ তিনি উপস্থিত হতে পারবেন কিনা তা অনিশ্চিত।