মিড-ডে মিলের প্যাকেটে মরা সাপ, মহারাষ্ট্রের অঙ্গনাওয়াড়ি স্কুলের ঘটনা

মুম্বাই, ৪ জুলাই – মিড-ডে মিলের প্যাকেটে মরা সাপ। এর থেকে ভয়ঙ্কর আর কিইবা হতে পারে। পশ্চিম মহারাষ্ট্রের সাংলি জেলায় সরকার পরিচালিত একটি অঙ্গনাওয়াড়ি স্কুলের ঘটনা। শিশুদের মিড-ডে দেওয়া প্যাকেট খুলেই শিউরে ওঠেন অভিভাবক।  শিশুকে খাওয়াবেন বলে প্যাকেট খুলেই মোর সাপ দেখতে পান। চাঞ্চল্যকর এই অভিযোগ করেছেন শিশুটির মা ও বাবা ।

মঙ্গলবার ঘটনাটি ঘটে সাংলি জেলার পালুসে। অঙ্গনওয়াড়ির রাজ্য সংগঠনের সহসভাপতি আনন্দী ভোসলে জানান,  অঙ্গনাওয়াড়ি কেন্দ্র থেকে ৬ মাস বয়স থেকে তিন বছর বয়সি শিশুদের মিড-ডে মিল দেওয়া হয়।  আনন্দী জানান, “মঙ্গলবার পালুসের অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে প্যাকেটে ‘ডাল খিচুড়ি’ পরিবেশন করা হয়েছিল। এক শিশুর বাবা-মা অভিযোগ করেছেন, তাঁদের যে প্যাকেট দেওয়া হয়েছিল, তাতে মরা সাপ মিলেছে। অঙ্গনওয়াড়ির এক কর্মীই এই ঘটনার কথা জানিয়েছেন।যদিও বিষয়টি নিশ্চিত করেননি জেলার অধিকর্তা।
 
সূত্রের খবর, খবরটি প্রকাশ্যে আসতেই জেলা পরিষদের অধিকর্তা সন্দীপ যাদবের নেতৃত্বে একটি দল ওই অঙ্গনাওয়াড়ি কেন্দ্রে যান। তারা খাবারের প্যাকেটটি খতিয়ে দেখতে নমুনা পরীক্ষাকেন্দ্রে পাঠিয়েছেন । 
 
এর আগেও মিড্-ডে মিলের প্যাকেটে আরশোলা, টিকটিকি, ইঁদুর পাওয়া গেছে। এবার মরা সাপ মেলার অভিযোগ ওঠার পর রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে  অঙ্গনাওয়াড়ি স্কুলটিতে ।