গুরুতর অসুস্থ সীতারাম ইয়েচুরি ভেন্টিলেশনে  

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেশন ব্যবস্থায় স্থানান্তরিত করা হল সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে।অসুস্থতার কারণে দিল্লির এইমসে ভর্তি রয়েছেন তিনি। ফুসফুসে সংক্রমণ এবং সেই সঙ্গে জ্বর হওয়ায় গত ১৯ আগস্ট এইমসে চিকিৎসা শুরু হয় তাঁর।হাসপাতাল সূত্রে খবর,  সেখানে গত কয়েকদিন ধরে আইসিইউ -তে রাখা হয় তাঁকে । এরই মধ্যে নিউমোনিয়াতেও আক্রান্ত হন তিনি।  বৃহস্পতিবার থেকে  তাঁর স্বাস্থ্যের অবনতি হতে থাকে। বর্ষীয়ান এই সিপিএম নেতাকে পর্যবেক্ষণে রেখেছে বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল। 

 
সীতারাম ইয়েচুরির স্বাস্থ্যের পরিস্থিতি সম্পর্কে সিপিএমের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে বলা হয়েছে, ভারতের কমুনিস্ট পার্টি (মার্ক্সবাদী)-র  সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এইমসের আইসিইউ-তে চিকিৎসাধীন রয়েছেন। ফুসফুসে গুরুতর সংক্রমণ হওয়ায় তাঁর চিকিৎসা চলছে।
 
সম্প্রতি এই বর্ষীয়ান নেতার ছানি অপারেশন হওয়ায় বুদ্ধদেব ভট্টাচার্যর প্রয়াণের পরও কলকাতায় আসতে পারেননি ইয়েচুরি।। হাসপাতাল থেকেই বুদ্ধদেব ভট্টাচার্যের স্মরণসভার জন্য ভিডিও বার্তা পাঠিয়েছিলেন। এরপর শারীরিক অসুস্থতার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়।
 
আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনা নিয়েও ফেসবুকে প্রতিক্রিয়া দেন সীতারাম ইয়েচুরি। এই ঘটনার দ্রুত তদন্ত এবং নিহতে চিকিৎসকের সুবিচারের দাবিতে নিজের মতামত ব্যক্ত করেছিলেন তিনি ।
 
সিপিআই(এম) -এর পলিটব্যুরোর সদস্য ইয়েচুরি ২০০৫ থেকে ২০১৭ পর্যন্ত পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার সদস্য ছিলেন। গত বছর লোকসভা নির্বাচনের আগে দেশে বিরোধী জোট গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন ইয়েচুরি।