• facebook
  • twitter
Friday, 18 October, 2024

মহারাষ্ট্রে আইন-শৃঙ্খলা বলে কিছু নেই, বাবা সিদ্দিকীর হত্যাকাণ্ডের পর তোপ রাহুলের

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও প্রবীণ এনসিপি নেতা বাবা সিদ্দিকীর হত্যাকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং বিচার দাবি করেছেন।

প্রবীণ এনসিপি নেতা বাবা সিদ্দিকী শনিবার রাতে মুম্বইয়ে তিন বন্দুকধারীর গুলিতে নিহত হন। এই ঘটনায় জড়িত তিন বন্দুকধারীর মধ্যে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাবার মৃত্যুর পর রাজনৈতিক জগত থেকে বলিউড দুনিয়ায় শোকের ছায়া। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও এই ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং বিচার দাবি করেছেন।

এক্স-এ পোস্ট করার সময় রাহুল গান্ধী মহারাষ্ট্রের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি লিখেছেন, বাবা সিদ্দিকী-জির মৃত্যুতে আমি মর্মাহত। অত্যন্ত দুঃখজনক ঘটনা। এই কঠিন সময়ে তাঁর পরিবারের জন্য আমার সমবেদনা রইল। মহারাষ্ট্রে আইনশৃঙ্খলার সম্পূর্ণ ব্যর্থতার প্রমাণ এই ভয়াবহ ঘটনা। এই ঘটনার দায় সরকারকেই নিতে হবে এবং বিচার করতে হবে।

যে দুই বন্দুকধারীকে পুলিশ গ্রেপ্তার করেছে, তাদের নাম কর্নাইল সিং ও ধরমরাজ কাশ্যপ। তাদের ক্রমাগত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ওই দুজন জানান, বাবা সিদ্দিকী সম্পর্কে তাদের কাছে তেমন কোনও তথ্য নেই। ছেলে জিশান সিদ্দিকীর অফিস থেকে বের হওয়ার সময় বাবাকে বন্দুকধারীরা টার্গেট করে। বলা হচ্ছে, তিনি দুটি গুলিবিদ্ধ হয়েছেন, এরপর তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।

সামনেই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। যে কোন সময় ভোটের নির্ঘণ্ট ঘোষণা করা যেতে পারে। তার আগে এনসিপি অজিত পাওয়ার গোষ্ঠী প্রভাবশালী নেতা বাবা সিদ্দিকীকে মুম্বইয়ের বান্দ্রা পূর্বে গুলি করে হত্যা করা হল। বাবা সিদ্দিকী মহারাষ্ট্রের অন্যতম প্রভাবশালী নেতা ছিলেন। সম্প্রতি তিনি কংগ্রেস ছেড়ে এনসিপি দলে যোগ দিয়েছেন। বলিউড তারকাদের সঙ্গেও বাবার ভালো যোগাযোগ ছিল।