হরিয়ানায় গোরু পাচারকারী সন্দেহে স্কুল পড়ুয়াকে হত্যা

গোরু পাচারকারী সন্দেহে এবার গুলি করে হত্যা করা হল এক স্কুলপড়ুয়াকে। মৃতকে আরিয়ান মিশ্র নামক দ্বাদশ শ্রেণির এক ছাত্র বলে শনাক্ত করা হয়েছে। ঘটনাটি ঘটে গত ২৩ আগস্ট, হরিয়ানার ফরিদাবাদ সংলগ্ন গড়পুর অঞ্চলে, দিল্লি-আগ্রা হাইওয়ের উপর। একটি গোরক্ষা বাহিনীর পাঁচ সদস্য – অনিল কৌশিক, সৌরভ, বরুণ, কৃষ্ণ এবং আদেশকে হত্যাকারী হিসেবে শনাক্ত এবং গ্রেফতার করেছে পুলিশ। বর্তমানে তারা পুলিশি হেফাজতেই রয়েছে। পুলিশ আরও জানিয়েছে, যে বন্দুক দিয়ে হত্যা করা হয়েছে, সেটিও বেআইনি।

গত ২৩ আগস্ট গোরক্ষা বাহিনীর ওই সদস্যদের কাছে খবর আসে, গোরু পাচারকারীরা নিজেদের গাড়িতে করে গোরু নিয়ে পাচারের মতলবে পালাচ্ছে। পাচারকারীদের সন্ধানে বেরিয়ে প্যাটেল চকের কাছে একটা ডাস্টার গাড়ি দেখতে পায় তারা, যার মধ্যে শ্যাঙ্কি, হর্ষিত বলে একটি গ্যাংয়ের সদস্য ছিল। গোরক্ষাবাহিনীর সদস্যরা আরিয়ান এবং তার বন্ধুদের গোপাচারকারী ভেবে তাদের পিছনে ধাওয়া করে। তারা ভাবে, শ্যাঙ্কির বিরোধী গ্যাংয়ের সদস্যরা তাদের পিছনে পড়েছে। পুরো ব্যাপারটাকে গোষ্ঠীদ্বন্দ্ব ভেবে ভয় পায় তারা। গোরক্ষাবাহিনীর সদস্যরা তাদের দাঁড়াতে বললেও তারা না দাঁড়িয়ে নিজেদের গাড়িতে করে পালানোর চেষ্টা করে।

গোরক্ষাবাহিনীর সদস্যরা ৩০ কিমি ধাওয়া করে তাদের পিছনে। ক্রমাগত গুলিবর্ষণ করতে থাকে তারা আরিয়ানের গাড়ির উপর। একটি গুলি হঠাৎই আরিয়ানের ঘাড়ে এসে লাগে। আরিয়ানদের গাড়ি শেষমেশ দাঁড়ানোর পরেও তারা প্রতিআক্রমণের ভয়ে বারংবার গুলি চালাতে থাকে।


আরিয়ানকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরেরদিন সেখানে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।