• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ফের সংঘর্ষ জম্মু–কাশ্মীরে, পুলিশ ও নিরাপত্তা ‍বাহিনীর যৌথ অভিযানে মৃত ১ জঙ্গি

ফের সংঘর্ষ জম্মু–কাশ্মীরে। পুলিশ ও নিরাপত্তা ‍বাহিনীর যৌথ অভিযানে মৃত্যু হয়েছে এক জঙ্গির। শনিবার জম্মু ও কাশ্মীরের সোপোরে আচমকাই হামলা চালায় জঙ্গিরা । পুলিশ ও ৩২ রাষ্ট্রীয় রাইফেল্‌সের যৌথ অভিযানে নিহত হয় এক জঙ্গি। কাশ্মীর পুলিশ সোসাল মিডিয়ায় জানিয়েছে, এই ঘটনার পরেই গোটা এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। বাকি জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।

ফের সংঘর্ষ জম্মু–কাশ্মীরে। পুলিশ ও নিরাপত্তা ‍বাহিনীর যৌথ অভিযানে মৃত্যু হয়েছে এক জঙ্গির। শনিবার জম্মুকাশ্মীরের সোপোরে আচমকাই হামলা চালায় জঙ্গিরাপুলিশ৩২ রাষ্ট্রীয় রাইফেল্‌সের যৌথ অভিযানে নিহত হয় এক জঙ্গি।


জম্মুকাশ্মীরের বারামুল্লা জেলার রাফিয়াবাদের কাছে স্থানীয় পুলিশ এবং সিআরপিএফ–এর একটি টহলদারি দল আচমকাই জঙ্গি হামলার মুখে পড়ে। দু’পক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই। সেই সময় মৃত্যু হয় এক জঙ্গির। কাশ্মীর পুলিশ সোসাল মিডিয়ায় জানিয়েছে, এই ঘটনার পরেই গোটা এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। বাকি জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।

প্রসঙ্গত, গত প্রায় দুই মাস ধরেই ধারাবাহিক ভাবে জম্মুকাশ্মীরে হামলা চালাচ্ছে জঙ্গিরা। সপ্তাহ দুয়েক আগে অনন্তনাগে জঙ্গি হামলায় দুই জওয়ান নিহত হয়েছেন। হামলা হয়েছে কূপওয়াড়া, কাঠুয়াতেও। এর আগে জুলাই মাসে ডোডা জেলায় জঙ্গিদের গুলিতে নিহত হন চার সেনা জওয়ান। তাঁদের মধ্যে এক জন এ রাজ্যের বাসিন্দা ছিলেন। দার্জিলিঙের বাসিন্দা ওই সেনাকর্মীর নাম ক্যাপ্টেন ব্রিজেশ থাপা। গত ১৪ আগস্ট জম্মুকাশ্মীরের ডোডায় সংঘর্ষে প্রাণ হারান অন্য এক সেনা আধিকারিক।