ছত্তিশগড়ে মাওবাদী হামলায় শহিদ দুই আইটিবিপি কর্মী

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় শহিদ দুই আইটিবিপি কর্মী, আহত দুই পুলিশ কর্মী। শনিবার ছত্তিশগড়ের নারায়ণপুরে মাওবাদী হামলা ঘটে। কোডলিয়ার গ্রাম লাগোয়া জঙ্গলে আইইডি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

আইটিবিপি, বিএসএফ এবং ডিআরজি-র সম্মিলিত বাহিনী শনিবার ওরছা, মোহান্দি, ইরাকাবট্টি থেকে ধুরবেদার দিকে তল্লাশি অভিযান চালাচ্ছিল। দুপুর ১২টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে। সেই সময় আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা।

এই হামলার জেরে প্রাণ হারান আইটিবিপির ৫৩-তম ব্যাটালিয়নের অমর পাওয়ার। সাঁতারা বাসিন্দা অমরের বয়স ৩৬। আইটিবিপির ৫৩-তম ব্যাটালিয়নের কে রাজেশও প্রাণ হারান। ৩৬ বছর বয়সী রাজেশ অন্ধ্র প্রদেশের কাদাপার বাসিন্দা। আহত জওয়ানদের এয়ারলিফট করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


এই ঘটনায় ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বিষ্ণুদেও সাঁই শোকপ্রকাশ করেছেন। তিনি বলেন, নারায়ণপুরের কোডলিয়ার গ্রামের কাছে আইইডি বিস্ফোরণে দুই সাহসী আইটিবিপি জওয়ান প্রাণ হারিয়েছেন। দুই পুলিশকর্মী আহত হওয়ার দুঃখজনক খবরও মিলেছে। আমি নিহতদের আত্মার শান্তি কামনা করছি। তাঁদের শোকসন্তপ্ত পরিবারের জন্য সমবেদনা রইল। আহত অফিসারদের দ্রুত আরোগ্য কামনা করছি।

অক্টোবর মাসে ছত্তিশগড়ে মাওবাদী দমনে বিরাট সাফল্য পায় নিরাপত্তা বাহিনী। ছত্তিশগড়ের বস্তার ডিভিশনে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স এবং ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড-এর অভিযানে ৩৮ মাওবাদী নিহত হয়।