• facebook
  • twitter
Friday, 18 October, 2024

উত্তরপ্রদেশে দল ও প্রশাসনে রদবদলের সম্ভাবনা 

লখনউ, ১৭ জুলাই –  উত্তরপ্রদেশে দল ও প্রশাসনে বড় ধরনের পরিবর্তনের পথে হাঁটছে বিজেপি। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী এবং বিজেপি সভাপতি, দুই পদেই নতুন মুখ আনা হতে পারে। বুধবার এই নিয়ে জল্পনা  তুঙ্গে উঠেছে। দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন উত্তর প্রদেশ বিজেপির সভাপতি ভুপেন্দ্র চৌধুরী। সকালে দলের সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করেন

লখনউ, ১৭ জুলাই –  উত্তরপ্রদেশে দল ও প্রশাসনে বড় ধরনের পরিবর্তনের পথে হাঁটছে বিজেপি। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী এবং বিজেপি সভাপতি, দুই পদেই নতুন মুখ আনা হতে পারে। বুধবার এই নিয়ে জল্পনা  তুঙ্গে উঠেছে। দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন উত্তর প্রদেশ বিজেপির সভাপতি ভুপেন্দ্র চৌধুরী। সকালে দলের সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করেন তিনি। মঙ্গলবার উত্তর প্রদেশের দুই নেতার সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। 

অন্যদিকে, বুধবার মন্ত্রিসভার বৈঠকের পর সন্ধ্যায় রাজভবনে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। বিজেপির একটি সূ্ত্রের খবর, আপাতত মুখ্যমন্ত্রী বদল না হলেও কয়েকজন মন্ত্রীকে সরানো হতে পারে। তবে মুখ্যমন্ত্রী বদলের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। অন্যদিকে, বিজেপি রাজ্য সভাপতির পদ থেকে ভূপেন্দ্র চৌধুরীকে সরিয়ে উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যকে তাঁর জায়গায় আনা হতে পারে। 

সোমবার থেকে দিল্লি ও লখনউয়ে বিজেপির দফতরে উত্তরপ্রদেশ নিয়ে দফায় দফায় বৈঠক চলছে। লোকসভা নির্বাচনে খারাপ ফলের কারণ অনুসন্ধানের পর দলের শীর্ষ নেতৃত্ব মনে করছে, সংগঠনকে উজ্জীবিত করা দরকার। দরকার গুরুত্বপূর্ণ পদে মুখ বদল। সেই ভাবনায় যোগীর নামও আছে। বিজেপির একাংশের অভিযোগ, যোগী প্রশাসন পরিচালনায় দলকে গুরুত্ব দিচ্ছেন না। আমলারাই তাঁর কাছে বেশি গুরুত্বপূর্ণ।