• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

চন্ডিগড়ের শপিং মলে টয়ট্রেন উল্টে বালকের মর্মান্তিক মৃত্যু

চন্ডিগড়, ২০ জুন:  টয় ট্রেন চড়তে যাওয়াটাই কাল হল ১১ বছরের বালকের। চন্ডিগড়ে শপিং মলের টয়ট্রেনটি উল্টে গিয়ে মৃত্যু হল। ঘটনায় মুহূর্তে শোকের ছায়া নেমে আসে এই শহরে। ইতিমধ্যে এই মর্মান্তিক ঘটনার সিসিটিভি ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, টয়ট্রেনটি ইউটার্ন নেওয়ার সময় উল্টে যায়। পড়ে গিয়ে মাথায় আঘাত লেগে মৃত্যু হয় শিশুটির।

চন্ডিগড়, ২০ জুন:  টয় ট্রেন চড়তে যাওয়াটাই কাল হল ১১ বছরের বালকের। চন্ডিগড়ে শপিং মলের টয়ট্রেনটি উল্টে গিয়ে মৃত্যু হল। ঘটনায় মুহূর্তে শোকের ছায়া নেমে আসে এই শহরে। ইতিমধ্যে এই মর্মান্তিক ঘটনার সিসিটিভি ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, টয়ট্রেনটি ইউটার্ন নেওয়ার সময় উল্টে যায়। পড়ে গিয়ে মাথায় আঘাত লেগে মৃত্যু হয় শিশুটির। এই ঘটনার পর ওই টয়ট্রেনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। শপিং মলের ওই টয়ট্রেন অপারেটরের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যে মামলা দায়ের হয়েছে। টয়ট্রেন চালানো নিয়ে ইতিমধ্যে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ।

উল্লেখ্য, পাহাড়ে বা শিশুদের বিনোদন পার্কে বেড়াতে গিয়ে টয়ট্রেন চড়ার অভিজ্ঞতা অন্যরকম। এখন অনেক মেলায় বা শপিং মলে টয়ট্রেন-এর প্রচলন ব্যাপকভাবে বেড়েছে। মূলত বাচ্চাদের জন্য এই ব্যবস্থা থাকলেও সেইসঙ্গে বড়রাও হামেশাই টয়ট্রেন চড়ে থাকেন। চন্ডিগড়ের শপিং মলে আসা শিশুরা এই ট্রেনে চড়ে খুবই আনন্দ পায়। কিন্তু সেই আনন্দ যে বিষাদে পরিণত হবে একথা কারও ভাবনার বাইরে ছিল।

এদিকে চন্ডিগড়ের এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে কলকাতাবাসীর মনেও। শহরের অনেক শপিং মলে এই ধরনের টয়ট্রেন রয়েছে। যেগুলো চড়ে শিশুরা যথেষ্ট আনন্দ পায়। রয়েছে অ্যাক্রোপলিস, মেট্রোপলিসের মতো মল। যেখানে টয়ট্রেনের প্রচলন রয়েছে। ফলে এই ঘটনায় স্বাভাবিকভাবেই শহরবাসীর মনে যথেষ্ট আতঙ্ক সৃষ্টি হয়েছে।