গুয়াহাটিতে গ্রেনেড বিস্ফোরণে মৃত ২,গুরুতর আহত নিরাপত্তারক্ষী সহ ১২

দুর্ঘটনাস্থল খতিয়ে দেখছেন নিরাপত্তারক্ষীরা (Photo: IANS)

লােকসভা ভােটের মধ্যেই অসমে গ্রেনেড বিস্ফোরণ ঘটাল আলফা জঙ্গিগােষ্ঠী। বুধবার রাতে এই বিস্ফোরণে মৃত্যু হয়েছে ২ জনের।গুরুতর আহত হয়েছেন ১ নাবালক সহ ১২ জন,যাদের মধ্যে দুই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানও রয়েছেন।পরে আলফা জঙ্গি সংগঠন এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে।এই বিস্ফোরণের তীব্র নিন্দা করে অবিলম্বে অপরাধীদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনােয়াল।

গুয়াহাটির পুলিশ কমিশনার দীপক কুমার জানিয়েছেন,বুধবার রাত ৮টা নাগাদ গুয়াহাটির জু রোডে শপিং মলের উল্টোদিকে জনবহুল এলাকায় দুই ব্যক্তি মােটরবাইকে চড়ে এসে গ্রেনেড ছুঁড়ে পালায়।দুই নিরাপত্তারক্ষী সহ ১৪ জন গুরুতর আহত হন।পরে হাসপাতালে দু’জনের মৃত্যু হয়।এই ঘটনার তীব্র নিন্দা করে অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানান,আহত ১২ জনের মধ্যে ১০ জনের গুয়াহাটি মেডিকেল কলেজ হাসপাতাল এবং ২ জনের বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে।তাঁদের অবস্থা আপাতত স্থিতিশীল বলে তিনি জানিয়েছেন।

অন্যদিকে বুধবার রাতেই জু রােডে এই গ্রেনেড বিস্ফোরণের দায় স্বীকার করে আলফা জঙ্গিগােষ্ঠীর প্রধান পরেশ বড়ুয়া।নিরাপত্তারক্ষীদের নিশানা কবেই গ্রেনেড বিস্ফোরণটি ঘটানাে হয় বলে পুলিশের দাবি আলফা জঙ্গিগােষ্ঠীর যে দুই সদস্য গ্রেনেডটি ছুঁড়েছে তাদের অবিলম্বে গ্রেফতার করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন অসমের ডিজিপি কুলাধর সাইকিয়া।