• facebook
  • twitter
Sunday, 22 September, 2024

ভারতরত্নে আপ্লুত চৌধুরী চরণ সিং-এর নাতির দল আরএলডি যোগ দিচ্ছে এনডিএ-তে

দিল্লি, ৯ ফেব্রুয়ারি: একি মোদি কা খেল! পুরষ্কার ঘোষণা করে রাজনীতির ময়দানে বাজিমাত। নাকি প্রেক্ষাপট আগেই তৈরি করা ছিল! দেশের রাজনৈতিক মহলে উঠছে এমনই গুঞ্জন! দাদুকে “ভারতরত্ন” প্রদানের ঘোষণা করে নাতির মন জিতে নিলেন মোদী। ফলে এনডিএ-তে যুক্ত হতে চলেছে আরএলডি। রাষ্ট্রীয় লোক দলের প্রধান জয়ন্ত চৌধরী বললেন,”দিল জিতা লিয়া!” উল্লেখ্য, ক’দিন আগেই আদবানীকে “ভারতরত্ন”

দিল্লি, ৯ ফেব্রুয়ারি: একি মোদি কা খেল! পুরষ্কার ঘোষণা করে রাজনীতির ময়দানে বাজিমাত। নাকি প্রেক্ষাপট আগেই তৈরি করা ছিল! দেশের রাজনৈতিক মহলে উঠছে এমনই গুঞ্জন! দাদুকে “ভারতরত্ন” প্রদানের ঘোষণা করে নাতির মন জিতে নিলেন মোদী। ফলে এনডিএ-তে যুক্ত হতে চলেছে আরএলডি। রাষ্ট্রীয় লোক দলের প্রধান জয়ন্ত চৌধরী বললেন,”দিল জিতা লিয়া!”

উল্লেখ্য, ক’দিন আগেই আদবানীকে “ভারতরত্ন” ঘোষণার পর সংবাদ মাধ্যমে একটি গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। বাজপেয়ী, আদবানির পর এবার কি ‘ভারতরত্ন’ মোদী? শুক্রবার সেই জল্পনায় জল ঢেলে দিলেন প্রধানমন্ত্রী। দুই জন প্রাক্তন প্রধানমন্ত্রী এবং একজন কিংবদন্তি কৃষি বিজ্ঞানীর নামে মরণোত্তর ‘ভারতরত্ন’ প্রাপ্তির খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিলেন মোদী। প্রাক্তন প্রধানমন্ত্রী পিভি নরসিমহা রাও, চৌধরী চরণ সিং এবং বিখ্যাত কৃষি বিজ্ঞানী এম এস স্বামীনাথনের নামে দেশের সর্বোচ্চ সম্মানের কথা ঘোষণা করেন তিনি। আর এক ঢিলে দুই পাখির মতো জনতা ও রাজনৈতিক দলের মন জিতে নিলেন মোদী। চৌধরী চরণ সিং-এর নাতি জয়ন্ত চৌধরী আসন্ন লোকসভা ভোটে বিজেপি-র সঙ্গে জোট গড়ার নিশ্চয়তা দিয়েছেন।

তিনি বলেন, বিজেপি-র সঙ্গে জোটের ব্যাপারে কথা বলা যেতে পারে। তিনি বলেন, গত দুই দিন ধরে বিজেপির সঙ্গে আরএলডি-র আলোচনা চলছিল। তবে আজকের ঘোষণার ফলে এনডিএ-এর সঙ্গে আরএলডি-র যুক্ত হওয়াটা নিশ্চিত হয়ে গেল। জয়ন্ত চৌধরী বলেন,’আমার কাছে এটা একটা বড় দিন। আমি আবেগতাড়িত হয়ে পড়েছি! আমি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সরকারকে ধন্যবাদ জানাতে চায়। এটা তাঁর দৃষ্টিভঙ্গির নিদর্শন। একসঙ্গে তিনটি পুরষ্কার ঘোষণা করেছেন। এই সিদ্ধান্তের সঙ্গে জনগণের অনুভূতি জড়িত।” তিনি আরও বলেন, আগের সরকারগুলি যা করতে পারেনি, মোদির সেটা করে দেখালেন।