• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

বিজেপির মানহানি মামলায় জামিন পেলেন রাহুল গান্ধী

বেঙ্গালুরু, ৭ জুন:  অবশেষে মানহানি মামলায় জামিন পেলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আজ বেঙ্গালুরুর বিশেষ আদালত তাঁকে জামিন দিল আদালত। আগামী ৩০ জুলাই এই মামলার পরবর্তী শুনানি। জানা গিয়েছে, ভুয়ো বিজ্ঞাপন মামলায় বিজেপি নেতাদের আক্রমণ করেছিলেন কংগ্রেস নেতা। বিষয়টি নিয়ে বেঙ্গালুরুর এক বিজেপি নেতা তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। আজ শুক্রবার সেই মামলার শুনানিতে

বেঙ্গালুরু, ৭ জুন:  অবশেষে মানহানি মামলায় জামিন পেলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আজ বেঙ্গালুরুর বিশেষ আদালত তাঁকে জামিন দিল আদালত। আগামী ৩০ জুলাই এই মামলার পরবর্তী শুনানি। জানা গিয়েছে, ভুয়ো বিজ্ঞাপন মামলায় বিজেপি নেতাদের আক্রমণ করেছিলেন কংগ্রেস নেতা। বিষয়টি নিয়ে বেঙ্গালুরুর এক বিজেপি নেতা তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। আজ শুক্রবার সেই মামলার শুনানিতে জামিন পেলেন তিনি।

প্রসঙ্গত আদালতে বিজেপি অভিযোগ করে যে, ২০২৩ সালের রাজ্য বিধানসভা নির্বাচনের আগে স্থানীয় সংবাদপত্রে বিজ্ঞাপন ও কংগ্রেসের “মিথ্যা প্রচার” বিজেপির ভাবমূর্তি নষ্ট করেছে। বিষয়টি নিয়ে কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটি (কেপিসিসি), মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া,  ডেপুটি সিএম ডি কে শিবকুমার এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা দায়ের করে। সেই মামলায় গত ১ জুন সিদ্দারামাইয়া ও শিবকুমারকে জামিন দেয় আদালত।

ডি কে শিবকুমার কর্ণাটক বিজেপি ইউনিটের দায়ের করা এই মানহানির মামলাটিকে একটি ‘বোগাস মামলা’ বলে অভিহিত করেছেন। তিনি বলেন, “বিজেপি আমাকে, মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং রাহুল গান্ধীর বিরুদ্ধে একটি মিথ্যা ও ভুয়ো মামলা দায়ের করে সমন জারি করেছে।”