বেঙ্গালুরুগামী আকাশা বিমানে বোমাতঙ্ক, দিল্লিতে জরুরি অবতরণ

একের এক ভারতীয় বিমানে বোমাতঙ্কের ঘটনা বেড়েই চলেছে। আর ছোঁয়াচে রোগের মতো সেই হুমকির কাছে মাথা নোয়াতে হচ্ছে বিভিন্ন বিমান সংস্থাকে। এবার বেঙ্গালুরুগামী বিমানে বোমাতঙ্ক। যার জেরে বুধবার ওই বিমানটিকে দিল্লির ইন্দিরাগান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে জরুরি অবতরণ করাতে হয়। বিমানটিতে ১৭৪ জন যাত্রী ছিলেন। যার মধ্যে তিনজন শিশু, সাতজন ক্রু মেম্বার রয়েছেন। বুধবার দুপুর ২টা নাগাদ দিল্লির আইজিআই বিমানবন্দরে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে জরুরি অবতরণ করানো হয়।

আকাশা বিমান সংস্থার একজন মুখপাত্র একটি বিবৃতিতে বলেন যে,’যাত্রী ও ক্রু মেম্বারদের নিরাপত্তা দেওয়া এবং ভালো রাখা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। আমরা পরিস্থিতির ওপর কঠোরভাবে নজর রাখছি। আমাদের টিম গ্রাউন্ডে নেমে সমস্ত যাত্রীদের দেখভাল করছে। স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখা হয়েছে।’

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিল্লি-ব্যাঙ্গালোর আকাশা বিমানে বোমাতঙ্কের জেরে আগাম সতর্কতা অবলম্বন করা হয়। স্ট্যান্ডার্ড নিরাপত্তা প্রোটোকল অনুসারে, ফ্লাইটটিকে দ্রুত ইন্দিরা গান্ধী বিমানবন্দরে ফিরিয়ে আনা হয়। যেখানে এটি নিরাপদে অবতরণ করানো হয়েছিল। বিমানটিকে একটি বিচ্ছিন্ন এলাকায় রাখা হয়েছে, এবং যাত্রী ও ক্রুদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সমস্ত প্রয়োজনীয় প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে।