• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ওষুধের কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৮, আহত ১৮

অমরাবতী, ২১ আগস্ট– অন্ধ্রপ্রদেশে একটি ওষুধের কারখানায় পুড়ে মৃত্যু হল ৮ কর্মীর। আহত কমপক্ষে ২০ জন। এদের মধ্যে ১৮ জনের অবস্থা আশঙ্কাজনক। জানা গিয়েছে কারখানায় মধ্যাহ্ন বিরতি চলাকালীন ভয়াবহ বিস্ফোরণের ঘটনাটি ঘটেঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও দমকল বাহিনী। চলছে উদ্ধারকাজ। বুধবার অন্ধ্র্রের অচুতাপুরম স্পেশাল ইকোনমিক জোনে অবস্থিত এসসিএনটিয়া নামক ওষেধুর কারখানায় বিস্ফোরণ ঘটে। পুলিশ সূত্রে জানা গিয়েছে,

অমরাবতী, ২১ আগস্ট– অন্ধ্রপ্রদেশে একটি ওষুধের কারখানায় পুড়ে মৃত্যু হল ৮ কর্মীর। আহত কমপক্ষে ২০ জন। এদের মধ্যে ১৮ জনের অবস্থা আশঙ্কাজনক। জানা গিয়েছে কারখানায় মধ্যাহ্ন বিরতি চলাকালীন ভয়াবহ বিস্ফোরণের ঘটনাটি ঘটেঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও দমকল বাহিনী। চলছে উদ্ধারকাজ।

বুধবার অন্ধ্র্রের অচুতাপুরম স্পেশাল ইকোনমিক জোনে অবস্থিত এসসিএনটিয়া নামক ওষেধুর কারখানায় বিস্ফোরণ ঘটে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কর্মীরা যখন মধ্যাহ্ন বিরতিতে খাওয়াদাওয়া করছিলেন, সেই সময় আচমকা বিস্ফোরণ ঘটে। কারখানার যে ভিডিও প্রকাশ্যে এসেছে, সেখানে দেখা গিয়েছে, ওই কারখানা থেকে আহত কর্মীদের নিয়ে অ্যাম্বুলেন্স ছুটছে হাসপাতালের দিকে। গোটা কারখানা তখন ধূসর ধোঁয়ায় ঢাকা। উপস্থিত কর্মীরা নাকমুখে ঢাকা দিচ্ছেন।

আনাকাপল্লির পুলিশকর্তা দীপিকা পাটিল জানিয়েছেন, বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৪ জনের। ২০ জন আহত। ১৮ জনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে। শেষ খবর পাওয়া পর্যন্ত, উদ্ধার অভিযান চলছে। আহতদের স্থানীয় আনাকাপল্লি এনটিআর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটল তা এখনও স্পট নয়।