• facebook
  • twitter
Monday, 16 September, 2024

কমপক্ষে ১০টি কোচিং সেন্টার এবং লাইব্রেরির বেসমেন্ট বন্ধ করল দিল্লি পুরনিগম

দিল্লি, ৮ আগস্ট – দিল্লির রাজেন্দ্রনগরে কোচিং সেন্টারের বেসমেন্টে ৩ আইএএস প্রার্থীর মৃত্যুর ঘটনার পরিপ্রেক্ষিতে পর কমপক্ষে ১০টি কোচিং সেন্টার এবং লাইব্রেরির বেসমেন্ট বন্ধ করে দিয়েছে দিল্লি পুরনিগম। পুর বিধি লঙ্ঘনের অভিযোগে ওই কোেচিং সেন্টারগুলি ‍বন্ধ করে দেওয়া হয়। ওই কোচিং সেন্টারগুলি রয়েছে শাহদারা, দক্ষিণ, কারোল বাগ এবং নজফগড় এলাকায়। কোচিং সেন্টারের ‍বেসমেন্টে ৩ আই

দিল্লি, আগস্ট দিল্লির রাজেন্দ্রনগরে কোচিং সেন্টারের বেসমেন্টে ৩ আইএএস প্রার্থীর মৃত্যুর ঘটনার পরিপ্রেক্ষিতে পর কমপক্ষে ১০টি কোচিং সেন্টার এবং লাইব্রেরির বেসমেন্ট বন্ধ করে দিয়েছে দিল্লি পুরনিগম। পুর বিধি লঙ্ঘনের অভিযোগে ওই কোেচিং সেন্টারগুলি ‍বন্ধ করে দেওয়া হয়। ওই কোচিং সেন্টারগুলি রয়েছে শাহদারা, দক্ষিণ, কারোল বাগ এবং নজফগড় এলাকায়।

কোচিং সেন্টারের ‍বেসমেন্টে ৩ আই এএস প্রার্থীর মৃত্যুর ঘটনার পর টনক নড়ল প্রশাসনের। দিল্লির মেয়র শেলি ওবেরয় টুইট করে কোচিং সেন্টারগুলি ‍বন্ধ করে দেওয়ার খবর জানান। ওই টুইটে বলা হয়, পূর্ব দিল্লিতে কোচিং সেন্টার বন্ধের অভিযান অব্যাহত রেখেছে পুরনিগম। নিয়ম লঙ্ঘনকারী এমন কোচিং সেন্টারের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে উদাহরণ তৈরি করতে সব রকম ‍ব্য‍বস্থা চলছে। কারোল বাগ এলাকায় চারটি বেআইনি বেসমেন্ট বন্ধ করা হয়েছে। শাহদারা দক্ষিণে চারটি কোচিং সেন্টার এবং গ্রন্থাগারের বেসমেন্ট বন্ধ করা হয়েছে। নজফগড়ে দুটি কোচিং সেন্টার এবং গ্রন্থাগারের বেসমেন্ট বন্ধ করা হয়েছে। এছাড়াও অন্য কোচিং সেন্টার এবং সম্পত্তির মালিকদের জমি ও বাড়ির অপব্যবহার এবং নির্মাণ আইন লঙ্ঘনের জন্য নোটিস জারি করেছে এমসিডি।

গত ২৮ জুলাই একটানা বৃষ্টিতে প্লা‍বিত দিল্লির কোচিং সেন্টারের বেসমেন্টে জল ঢুকে মৃত্যু হয় তিন আইএএস প্রার্থীর। পশ্চিম দিল্লির রাজেন্দ্র নগরের এই ঘটনায় গোটা দেশজুড়ে শোরগোল পড়ে যায়। গাফিলতির অভিযোগ ওঠে কোচিং সেন্টার এবং দিল্লি পৌরনিগমের বিরুদ্ধে। ‘নরকের মধ্যে বাস করছি’, বেসমেন্টে মৃত্যুর ঘটনায় প্রধান বিচারপতিকে চিঠি লেখে দিল্লির এক পড়ুয়া। সাম্প্রতিক ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়ার আর্জি জানান ওই পড়ুয়া। ঘটনার পর অ‍বশেষে কোচিং সেন্টারগুলির ‍বিরুদ্ধে পদক্ষেপ করতে নড়েচড়ে ‍বসেছে প্রশাসন।