• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

অরুণাচল প্রদেশে সক্রিয় হচ্ছে আলফা, গ্রেফতার ২ জঙ্গি 

ইটানগর, ৬ জুলাই –  অরুণাচল প্রদেশে আবার সক্রিয় হচ্ছে জঙ্গি সংগঠন আলফা অর্থাৎ ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ অসম-এর একটি গোষ্ঠী। শুক্রবার অসমের তিনসুকিয়া জেলার সীমানাবর্তী নামসাইয়ে অভিযান চালায় অরুণাচল পুলিশ,  গ্রেফতার করা হয় দুই জঙ্গিকে। ধৃত ২ জনই  অসমের তিনসুকিয়া জেলার কাকুপাথার এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। তাদের মধ্যে একজন, বছর ৩৫ এর রুদ্র ওরফে নির্মল মোরান

ইটানগর, ৬ জুলাই –  অরুণাচল প্রদেশে আবার সক্রিয় হচ্ছে জঙ্গি সংগঠন আলফা অর্থাৎ ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ অসম-এর একটি গোষ্ঠী। শুক্রবার অসমের তিনসুকিয়া জেলার সীমানাবর্তী নামসাইয়ে অভিযান চালায় অরুণাচল পুলিশ,  গ্রেফতার করা হয় দুই জঙ্গিকে। ধৃত ২ জনই  অসমের তিনসুকিয়া জেলার কাকুপাথার এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। তাদের মধ্যে একজন, বছর ৩৫ এর রুদ্র ওরফে নির্মল মোরান আত্মসমর্পণকারী আলফা জঙ্গি। তার সঙ্গী বছর ৩১-এর  চঞ্চল মোরান । সীমানা পার হয়ে ঢুকে তারা তোলাবাজি চালাচ্ছিল বলে পুলিশের দাবি। ধৃতদের থেকে নগদ ৯৫ হাজার টাকা এবং পিস্তল উদ্ধার করা  হয়। অরুণাচলের নামসাই থানার পুলিশকর্মীদের সঙ্গে অভিযানে অংশ নিয়েছিল কেন্দ্রীয় বাহিনী অসম রাইফেলসও।

 
প্রসঙ্গত, আলফার মূল অংশ শান্তিচুক্তি করলেও পরেশ বড়ুয়ার নেতৃত্বাধীন গোষ্ঠী আলফা (আই) এখনও বিচ্ছিন্ন ভাবে নাশকতামূলক ক্রিয়াকলাপ চালিয়ে যাচ্ছে। চিনের মদতে পরেশ বড়ুয়া মায়ানমারের গোপন ডেরা থেকে ভারত বিরোধী তৎপরতা চালাচ্ছে বলে গোয়েন্দা সূত্রের খবর। তবে প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে ধৃত  ২ জন অরবিন্দ রাজখোয়া, অনুপ চেতিয়া, শশধর চৌধরির নেতৃত্বাধীন আলফার আলোচনাপন্থী অংশের সদস্য।