• facebook
  • twitter
Monday, 23 September, 2024

শিবসেনার উদ্ধব শিবিরের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ

মুম্বই, ২৭ ফেব্রুয়ারি: শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থাকারের পুত্র উদ্ধব থাকারের হাত থেকে দলের নিয়ন্ত্রণ আগেই চলে গিয়েছে। এবার তাঁর শিবিরের নেতাদের বিরুদ্ধে উঠল আর্থিক দুর্নীতির অভিযোগ। শিবসেনার পার্টি ফান্ড থেকে ৫০ কোটি টাকা তোলার অভিযোগ উঠেছে উদ্ধ্বব শিবিরের বিরুদ্ধে। একনাথ সিন্ধের শিবসেনা শিবিরের নেতার বিরুদ্ধে এই অভিযোগ করা হয়েছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত কয়েক সপ্তাহ

মুম্বই, ২৭ ফেব্রুয়ারি: শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থাকারের পুত্র উদ্ধব থাকারের হাত থেকে দলের নিয়ন্ত্রণ আগেই চলে গিয়েছে। এবার তাঁর শিবিরের নেতাদের বিরুদ্ধে উঠল আর্থিক দুর্নীতির অভিযোগ। শিবসেনার পার্টি ফান্ড থেকে ৫০ কোটি টাকা তোলার অভিযোগ উঠেছে উদ্ধ্বব শিবিরের বিরুদ্ধে। একনাথ সিন্ধের শিবসেনা শিবিরের নেতার বিরুদ্ধে এই অভিযোগ করা হয়েছে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত কয়েক সপ্তাহ আগেই ভারতের জাতীয় নির্বাচন কমিশন স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে, একনাথ সিন্ধে শিবিরই আসল শিবসেনা। তারপরেও উদ্ধব শিবিরের নেতারা ফান্ড থেকে টাকা তুলেছে বলে অভিযোগ। কিভাবে এই ঘটনা ঘটল? বিষয়টির তদন্তে পুলিশের দ্বারস্থ একনাথ সিন্ধে শিবির।

এবিষয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে ইকোনমিক অফিস উইং। উদ্ধব শিবিরের নেতাদের আয়-ব্যয়ের হিসেবেও নজরদারি চালানো হচ্ছে। নেওয়া হচ্ছে আয়কর দপ্তরের সাহায্যও। উদ্ধব শিবিরের নেতাদের কে কত কর দিচ্ছেন, আয়কর দপ্তরের কাছে তার বিস্তারিত হিসেব চেয়ে পাঠিয়েছেন তদন্তকারীরা।