অজিত পাওয়ার ভুল স্বীকার করেছেন : এনসিপি নেতা নবাব মালিক

এনসিপি নেতা নবাব মালিক। (Photo: IANS)

ভুল স্বীকার করে নিয়ে এনসিপি নেতা অজিত পাওয়ার বলেন, কাকা শরদ পাওয়ার তাঁকে ক্ষমা করে দিয়েছেন। এনসিপি নেতা নবাব মালিক বলেন, ‘অজিত পাওয়ার নিজের ভুল স্বীকার করে নিয়েছেন। এটা পারিবারিক ব্যাপার। পাওয়ার সাহেব ওনাকে ক্ষমা করে দিয়েছেন। তিনি দলে যেমন ছিলেন তেমনই থাকবেন, দলে তাঁর সম্মান ও স্থান পরিবর্তন হবে না’।

শীর্ষ আদালত মহারাষ্ট্র বিধানসভায় শক্তি পরীক্ষার নির্দেশ দেওয়ার পর মুখ্যমন্ত্রী পদ থেকে ফড়নবিশ ইস্তফা দেন। উপমুখ্যমন্ত্রী পদে ৮০ ঘন্টা থাকা পর ইস্তফা দিয়ে এনসিপি’তে ফিরলেন অজিত পাওয়ার। দল ও পরিবারের সঙ্গে বিশ্বাসঘাতকতা করার জন্য সুপ্রিয়া সুলে হােয়াটসঅ্যাপ স্ট্যাটাসে কড়া ভাষায় খুড়তুতাে ভাইয়ের সমালােচনায় মুখর হয়েছিলেন।

শিবসেনা-কংগ্রেস-এনসিপি জোটের বৈঠকে যােগ দেওয়ার পরের দিন কাকভােরে বিজেপি নেতৃত্বাধীন সরকারের উপ মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করে অজিত পাওয়ার দল ও পরিবারের সকলকে বড় রকমের ধাক্কা দিয়েছিলেন। শুধু তাই নয়, তিনি এটাও বলেছিলেন, পুরাে দল তাঁর সঙ্গে রয়েছে।


শরদ পাওয়ার সমস্ত জল্পনা খারিজ করে দিয়ে বলেছিলেন, ‘তিনি ও দলের বিধায়করা কেউ বিজেপি’কে সমর্থন করেনি। অজিত পাওয়ার যা করেছে সেটা ওর নিজস্ব সিদ্ধান্ত। যদিও তিনি গােপনে অজিত পাওয়ারের সঙ্গে যােগাযােগ করে তাঁকে দলে ফেরানাের চেষ্টা করে গেছিলেন।