নিউইয়র্কগামী বিমানে সন্দেহজনক কিছুই মেলেনি, জানাল পুলিশ

বোমাতঙ্কের জেরে সোমবার সকালে দিল্লিতে অবতরণ করেছিল মুম্বই থেকে নিউইয়র্কগামী বিমান। দিল্লির আইজিআই এয়ারপোর্টে বেশ কয়েক ঘণ্টা তল্লাশি চালানো হয়। পুলিশের তরফে জানানো হয়, বিমানে সন্দেহজনক কিছুই মেলেনি। ২৩৯ জন যাত্রী নিরাপদে রয়েছেন।

একটি বিবৃতিতে এয়ার ইন্ডিয়া জানিয়েছিল, মুম্বই থেকে নিউইয়র্কগামী ফ্লাইট এআই ১১৯-এর নিরাপত্তা নিয়ে সমস্যা তৈরি হয়। সরকারের সিকিউরিটি রেগুলেটারি কমিটির নির্দেশ অনুযায়ী এটি দিল্লিতে অবতরণ করে। এই অনাকাঙ্খিত সমস্যার জন্য যাত্রী পরিষেবায় বিঘ্ন ঘটে। কর্মীরা যাত্রীদের দেখভাল করছেন।

বিমানে থাকা ২৫৮ জন আরোহী নিরাপদে অবতরণ করেছেন। বর্তমানে তাঁদের নিরাপত্তা প্রক্রিয়া চলছে। নিরাপত্তা প্রোটোকল শেষ হলেই যাত্রীদের হোটেলে স্থানান্তর করা হবে। বিমানটিতে ২৩৯ জন যাত্রী ও ১৯ জন ক্রু ছিলেন। এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, ফ্লাইটটির সময়সূচি পরিবর্তন করা হয়েছে। সেটি মঙ্গলবার সকালে দিল্লি থেকে নিউইয়র্কের উদ্দেশে ছেড়ে যাবে।


পুলিশের এক শীর্ষস্থানীয় আধিকারিক জানান, বিমানটিতে তল্লাশি চালানো হয়েছে। যাত্রী এবং ক্রু মেম্বারদের নিরাপত্তার কথা মাথায় রেখে সমস্ত স্ট্যান্ডার্ড সেফটি প্রোটোকল মেনে চলা হয়েছে। বিমান থেকে সন্দেহজনক কিছুই মেলেনি। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম এক্স হ্যান্ডেলের একটি পোস্টের মাধ্যমে বোমার বিস্ফোরণের হুমকি দেওয়া হয়। এক্স হ্যান্ডেলেটি ভেরিফায়েড ছিল বলে জানিয়েছেন তিনি।

গত মাসে মুম্বই থেকে এয়ার ইন্ডিয়ার আরেকটি বিমান বোমার হুমকি পেয়েছিল। পরে সেটি কেরলের তিরুঅনন্তপুরম বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমানের ওয়াশরুমে টিস্যু পেপারে লেখা ছিল, ফ্লাইটে বোমা রয়েছে। এরপর তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হয় এবং তারপর অবতরণ করা হয়।