• facebook
  • twitter
Monday, 16 September, 2024

মহারাষ্ট্রের পর এবার দিল্লির স্কুলে পড়ুয়াকে যৌন নিগ্রহের অভিযোগ

দিল্লির সুলতানপুরী এলাকার এক স্কুলে সপ্তম শ্রেণির এক পড়ুয়াকে যৌননিগ্রহের অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে, যিনি নাকি আবার পড়ুয়াদের আত্মরক্ষার শিক্ষা দিতেন।  সম্প্রতি  স্কুলে দুই পড়ুয়ার যৌননিগ্রহের ঘটনায় মহারাষ্ট্রের বদলাপুরে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে ।একই ঘটনার পুনরাবৃত্তি এবার দিল্লির স্কুলে ।দিল্লির স্কুলে এই ছাত্রী নিগ্রহের ঘটনা প্রকাশ্যে আসতেই পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে সোচ্চার হন পড়ুয়াদের অভিভাবকেরা।  তাঁরা স্কুলের সামনে বিক্ষোভ দেখান। অভিযুক্তের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি তুলেছেন তাঁরা । শিক্ষামন্ত্রী অতীশী এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। দ্রুত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি  ।  

গোটা দেশে ঝড় তুলেছে আরজি কর হাসপাতালের নির্যাতিতার নৃশংস হত্যাকাণ্ড। সোচ্চার হচ্ছেন লক্ষ লক্ষ বিবেকবুদ্ধি সম্পন্ন মানুষ। অথচ নারী নির্যাতনের ঘটনা খবরের শিরোনামে উঠে আসছে না এমন একটি দিনও আছে কী ? শুক্রবারও দিল্লির সুলতানপুরী এলাকার এক স্কুলে সপ্তম শ্রেণির এক পড়ুয়াকে যৌননিগ্রহের অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে, যিনি নাকি আবার পড়ুয়াদের আত্মরক্ষার শিক্ষা দিতেন।  সম্প্রতি  স্কুলে দুই পড়ুয়ার যৌননিগ্রহের ঘটনায় মহারাষ্ট্রের বদলাপুরে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে ।একই ঘটনার পুনরাবৃত্তি এবার দিল্লির স্কুলে ।

দিল্লির স্কুলে এই ছাত্রী নিগ্রহের ঘটনা প্রকাশ্যে আসতেই পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে সোচ্চার হন পড়ুয়াদের অভিভাবকেরা।  তাঁরা স্কুলের সামনে বিক্ষোভ দেখান। অভিযুক্তের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি তুলেছেন তাঁরা । শিক্ষামন্ত্রী অতীশী এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। দ্রুত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি  ।

 
পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত শিক্ষক পড়ুয়াদের আত্মরক্ষার শিক্ষা দিতেন বিনা পারিশ্রমিকে। একটি বেসরকারি সংস্থার তরফে তাঁকে স্কুলে নিয়োগ করা হয়েছিল। তিনি স্কুলের নিয়মিত শিক্ষক নন। সপ্তম শ্রেণীর ওই পড়ুয়া পুলিশের কাছে অভিযোগ জানায় , মাঝবয়সী ওই শিক্ষক তাকে আপত্তিজনকভাবে স্পর্শ করতেন। পড়ুয়া শিক্ষকের আচরণ সম্পর্কে সমস্ত কথা প্রথমে তার বাড়িতে জানায়। পড়ুয়ার বাবাও পুলিশের কাছে একই অভিযোগ করেছেন। শুধু তাই-ই নয়, তাঁর আরও অভিযোগ, বিষয়টি যাতে তাঁর কন্যা কাউকে না বলে, সে জন্য হুমকিও দিতেন ওই শিক্ষক।  পড়ুযার বাবা স্কুলের প্রিন্সিপালের কাছে বিষয়টি জানান। পুলিশের কাছেও অভিযোগ দায়ের করেন।
 
অভিযুক্তের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। তার মেডিক্যাল পরীক্ষাও করানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে  পুলিশ ।