• facebook
  • twitter
Wednesday, 9 October, 2024

দিল্লিতে সিরিয়ার শরণার্থীকে লক্ষ্য করে অ্যাসিড হামলা , জখম ১১ মাসের সন্তানও 

দিল্লিতে সিরিয়ার এক শরণার্থীকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়ার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটে দিল্লির বিকাশপুরীতে। সেখানে এক শরণার্থী এবং তার ১১ মাসের সন্তানকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় দুজনেই পুড়ে জখম হলে তাদের দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। 

দিল্লিতে সিরিয়ার এক শরণার্থীকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়ার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটে দিল্লির বিকাশপুরীতে। সেখানে এক শরণার্থী এবং তার ১১ মাসের সন্তানকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় দুজনেই পুড়ে জখম হলে তাদের দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।  গত ৩০ সেপ্টেম্বর রাষ্ট্রপুঞ্জের উদ্বাস্তুদের হাই কমিশনার তথা ইউএনএইচসিআর-এর দফতরের কাছে এই ঘটনা ঘটে।

রাফাত সিরিয়া থেকে আসা ২৮ বছর বয়সের শরণার্থী এবং সে একটি কল সেন্টারের প্রাক্তন কর্মচারী। তার স্ত্রী মারিসা একজন থাই নাগরিক। তাঁরা তাঁদের একমাত্র সন্তানকে নিয়ে এক মাস ধরে ইউএনএইচআরসি অফিসের বাইরের রাস্তায় বাস করছিলেন। রাফাত জানিয়েছেন, তিনি কয়েকদিন আগে চাকরি হারান। রাষ্ট্রপুঞ্জের আধিকারিকের সঙ্গে দেখা করে সাহায্য চাইলেও পাননি। সেজন্য বাধ্য হয়ে সেখানে বসবাস করছিলেন। পুলিশ সূত্রে জানা গেছে, কিছু স্থানীয় লোকের সঙ্গে তাঁদের আগে বচসা হয়েছিল। যখন রাফাতকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়া হয়, তখন তাঁর কোলেই ছিল তাঁর ১১ মাসের সন্তান।

ইউএনএইচআরসি ভবনের একজন কর্মী হিতেন্দ্র চৌহানের কাছ থেকে ফোন পাওয়ার পর পুলিশ এই বচসার কথা জানতে পারে। পরে ১ অক্টোবর বিকাশপুরি থানায় একটি এফআইআর দায়ের করা হয়। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘অনেক শরণার্থী ইউএনএইচআরসি ভবনের সামনে বাস করেন। সেখানে চাকরি পাওয়ার চেষ্টা করছিলেন রাফাত। ‘