• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

রাজ্যের চূড়ান্ত ভোটার তালিকায় বাদ পড়েছে প্রায় ১০ লক্ষ নাম

কলকাতা, ২২ জানুয়ারি: সামনেই লোকসভা ভোট। তার আগে প্রতি বছরের মতো আজ রাজ্যের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হল। আসন্ন লোকসভা নির্বাচনে এই ভোটার তালিকা কার্যকরী হবে। অর্থাৎ এই তালিকা অনুযায়ী লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এই তালিকা অনুযায়ী, রাজ্যে বর্তমান মোট ভোটারের সংখ্যা ৭ কোটি ৫৮ লক্ষ ৩৭ হাজার ৭৭৮ জন। যার মধ্যে নতুন ভোটার হিসেবে

কলকাতা, ২২ জানুয়ারি: সামনেই লোকসভা ভোট। তার আগে প্রতি বছরের মতো আজ রাজ্যের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হল। আসন্ন লোকসভা নির্বাচনে এই ভোটার তালিকা কার্যকরী হবে। অর্থাৎ এই তালিকা অনুযায়ী লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এই তালিকা অনুযায়ী, রাজ্যে বর্তমান মোট ভোটারের সংখ্যা ৭ কোটি ৫৮ লক্ষ ৩৭ হাজার ৭৭৮ জন। যার মধ্যে নতুন ভোটার হিসেবে নথিভুক্ত করা হয়েছে প্রায় ১৪ লক্ষ ৩০ হাজার ৯৯৮ জন।

তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে ৯ লক্ষ ৭৯ হাজার ২৯২ জনকে। এই সংখ্যাটা যথেষ্ট বেশি। তবে কী কারণে এবার এত ভোটারের নাম তালিকা থেকে বাদ গেল, সেবিষয়ে এখনও কিছু জানা যায়নি। এমনিতেই রাজ্যের মহিলা ভোটারের সংখ্যা অন্য রাজ্যের তুলনায় অনেক বেশি। এবারও রাজ্যে মহিলা ভোটারের সংখ্যা ক্রমবর্ধমান পর্যায়েই আছে।