• facebook
  • twitter
Monday, 16 September, 2024

উন্নাওয়ে গঙ্গায় ভেসে গেলেন এক সরকারি আমলা

নিখোঁজ ওই আমলার নাম আদিত্য বর্ধন সিংহ। ৪৫ বছর বয়সী ওই আমলার বাড়ি লখনউয়ে। তিনি উত্তর প্রদেশ সরকারের খাদ্য দপ্তরের ডেপুটি আধিকারিক।

গঙ্গায় সূর্য তর্পণ করতে যাওয়াই কাল হল এক সরকারি আমলার জীবনে। আচমকা উজান স্রোতে জলের তোড়ে ভেসে গেলেন। শনিবার দুপুরে এই দুঃখজনক ঘটনা ঘটেছে উন্নাওয়ের বিলহওরের নানামউতে। এখনও হদিশ মেলেনি তাঁর। টানা তিনদিন তল্লাশি চালিয়েও ব্যর্থ হয়েছে পুলিশ-প্রশাসন। ঘটনার সময় নদীর পাড়ে ডুবুরিরা দাঁড়িয়ে থেকে সব প্রত্যক্ষ করলেও সহযোগিতায় এগিয়ে আসেনি কেউই। ওই আমলার বন্ধুর বারবার অনুরোধেও টাকা না পাওয়ায় তাঁরা কাজে নামেননি।

অবশেষে বেশ কিছুক্ষণ পর ইউপিআই-এর মাধ্যমে তাঁদের দশ হাজার টাকা পাঠালেও ততক্ষণে সব শেষ। ডুবুরিরা জলে নামলেও ওই আমলার আর খোঁজ পাওয়া যায়নি। নিখোঁজ ওই আমলার নাম আদিত্য বর্ধন সিংহ। ৪৫ বছর বয়সী ওই আমলার বাড়ি লখনউয়ে। তিনি উত্তর প্রদেশ সরকারের খাদ্য দপ্তরের ডেপুটি আধিকারিক।

জানা গিয়েছে, গত শনিবার ঘটনার দিন দুপুরে উন্নাওয়ের বিলহওরের নানামউতে গঙ্গার ঘাটে সূর্য তর্পণ করতে গিয়েছিলেন আদিত্য বর্ধন। সঙ্গে ছিলেন তাঁর এক ঘনিষ্ঠ বন্ধু। জলে দাঁড়িয়ে সূর্যকে অর্ঘ দেওয়ার দৃশ্য ক্যামেরাবন্দি করতে চেয়েছিলেন তিনি। সেজন্য জলে দাঁড়ানো অবস্থায় বন্ধুকে ছবি তুলে দিতে অনুরোধ করেন। কিন্তু সেসময় অজান্তে গঙ্গার জলের বিপদসীমা অতিক্রম করে ফেলেন ওই আমলা। তখনই আচমকা এক জোরালো স্রোতে ভেসে যান ওই পুণ্যার্থী। স্থানীয় প্রশাসন এখনও ওই আমলাকে খুঁজে বের করার সমস্ত চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে এই ঘটনায় ডুবুরিদের অসহযোগিতার অভিযোগ করেছেন আদিত্যের বন্ধু। যা শুনে বিস্মিত অনেকে। পুলিশ আদিত্যের বন্ধুর অভিযোগ খতিয়ে দেখছে বলে জানা গিয়েছে।