• facebook
  • twitter
Friday, 20 September, 2024

মহারাষ্ট্রে বাস-ট্রাকের সংঘর্ষে মৃত্যু ৮ জনের

বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের। জখম হয়েছেন কমপক্ষে ১৬ জন। শুক্রবার সকালে মহারাষ্ট্রের বিদ-জালনা সড়কে একটি যাত্রীভর্তি বাস এবং ফল বহনকারী ট্রাকের সংঘর্ষ ঘটে।

বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের। জখম হয়েছেন কমপক্ষে ১৬ জন। শুক্রবার সকালে মহারাষ্ট্রের বিদ-জালনা সড়কে একটি যাত্রীভর্তি বাস এবং ফল বহনকারী ট্রাকের সংঘর্ষ ঘটে।

আমবাদ থানার স্টেশন ইন-চার্জ পুলিশ ইনচার্জ সতীশ এস যাদব জানান, সকাল ৮টা নাগাদ মাথতান্ডা গ্রামের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনাগ্রস্ত বাসটি বিদ থেকে জালনা যাচ্ছিল। মাথতান্ডা গ্রামের কাছেই মহারাষ্ট্র স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের বাসটির সঙ্গে ফলবাহী ট্রাকটির সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাস ও ট্রাকের সংঘর্ষের ফলে দুটি গাড়িই কয়েক মিটার দূরে ছিটকে পড়ে। জোরালো সংঘর্ষ হওয়ায় গাড়িদুটি কার্যত চূর্ণবিচূর্ণ হয়ে গিয়েছে।

পুলিশকর্তা যাদব আইএএনএসকে বলেন, দুর্ঘটনায় বাস ও ট্রাকের চালকসহ অন্তত ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৬ জন। গুরুতর আহত কয়েকজনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাস্থলে ছড়িয়ে ছিটিয়ে ছিল বাসযাত্রীদের রক্তমাখা জিনিসপত্র। আমবাদ এবং বন্দি থানার পুলিশকর্মীরা ঘটনাস্থলে যান। তাঁরা পৌঁছনোর আগেই উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত ব্যক্তিদের অধিকাংশই বিদ জেলার দেবরাই এলাকার বাসিন্দারা। তাঁরা জালনা যাচ্ছিলেন বলে জানা গিয়েছে। দুর্ঘটনার আসল কারণ জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।

জখম ব্যক্তিদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের আমবাদের সাব-ডিস্ট্রিক্ট হাসপাতাল, ছত্রপতি সম্ভাজিনগরের ঘাটি হাসপাতাল এবং জালনা অন্যান্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাতসকালে এই দুর্ঘটনার ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। সড়কজুড়ে দাঁড়িয়ে পড়ে একের পর এক গাড়ি। সমস্ত আনুষাঙ্গিক কাজের পর পুলিশ গাড়িদুটি উদ্ধার করে নিয়ে যায়। এরপর ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়।