ভারি বৃষ্টিতে ভেঙে পড়ল বেঙ্গালুরুর নির্মীয়মাণ ভবন, মৃত ৫ শ্রমিক, আহত একাধিক

বেঙ্গালুরুতে লাগাতার বৃষ্টির জেরে এবং দুর্যোগপূর্ণ আবহাওয়া অব্যাহত থাকায় এবার ঘটলো ভয়াবহ দুর্ঘটনা। তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ল নির্মীয়মাণ বহুতল। ঘটনাটি ঘটে মঙ্গলবার। ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ।
নির্মীয়মাণ বহুতলের ধ্বংসস্তূপের নিচে ১৪ জন চাপা পড়েছে বলে জানা যায়।ঘটনায় মৃত্যু হয়েছে পাঁচ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। বুধবার সকালে খবর পাওয়া যায়, ঘটনায় আহত হয়েছে আরও ৫জন। এখন পর্যন্ত, ১৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটে বেঙ্গালুরুর হেন্নুর এলাকায়। বহুতল নির্মাণের কাজ করছিলেন তখন শ্রমিকরা। স্থানীয় সূত্রে খবর, আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। তারপরই দেখা যায় বহুতলটি ভেঙ্গে পড়েছে। প্রথমে স্থানীয়রাই উদ্ধারকাজে হাত লাগান। পরে ঘটনাস্থলে উপস্থিত হয় দমকল।

গতকাল ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েন ১৪ জন শ্রমিক। দমকলের পক্ষ থেকে গতকালই শুরু হয় উদ্ধারকাজ।গতকাল তিনজন শ্রমিককে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা ওই ৩ শ্রমিককে মৃত বলে ঘোষণা করেন। আজ আরও দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে খবর।


কীভাবে ঘটল এই ঘটনা?

স্থানীয়দের দাবি, লাগাতার বৃষ্টির জেরে মাটি আলগা হয়ে গিয়ে নির্মীয়মাণ বহুতলটি ভেঙে পড়েছে বলে মনে করা হচ্ছে। আবার একাংশের দাবি, নিম্নমানের সামগ্রী দিয়ে বহুতল বানানোর ফলেই এমন দুর্ঘটনা। আসল বিষয়টি কী তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ।