• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

৯ দিনে বিহারে ভেঙে পড়ল ৫টি সেতু , আতঙ্ক রাজ্যজুড়ে 

 পাটনা, ২৯ জুন –  পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, সেতু দেখলেই মানুষের মনে আতঙ্ক জুড়ে বসছে। কেউ  ইষ্টনাম জপ করছেন, কেউ আবার ঘুরপথে ধরছেন । সেতুর ওপর দিয়ে যাওয়ার ভরসা নেই অনেকেরই। তার কারণ হল, গত ৯ দিনে বিহারে ৫ টি  সেতু ভেঙে পড়েছে। যার জেরে রাজ্য জুড়ে সেতু-আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বৃহস্পতিবার কিষাণগঞ্জ জেলায় একটি সেতু

 পাটনা, ২৯ জুন –  পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, সেতু দেখলেই মানুষের মনে আতঙ্ক জুড়ে বসছে। কেউ  ইষ্টনাম জপ করছেন, কেউ আবার ঘুরপথে ধরছেন । সেতুর ওপর দিয়ে যাওয়ার ভরসা নেই অনেকেরই। তার কারণ হল, গত ৯ দিনে বিহারে ৫ টি  সেতু ভেঙে পড়েছে। যার জেরে রাজ্য জুড়ে সেতু-আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বৃহস্পতিবার কিষাণগঞ্জ জেলায় একটি সেতু ভেঙে পড়ে।  শুক্রবারও  ভেঙে পড়ে আরও একটি নির্মীয়মান সেতু। ঘটনাটি ঘটেছে বিহারের মধুবনী জেলার ভেজা থানার মাধেপুর ব্লকে ভূত নদীর উপর।

২০২১ সাল থেকে ৩ কোটি টাকা ব্যয়ে  মধুবনী-সুপলের মধ্যে নির্মাণ করা হচ্ছিল ৭৫ মিটারের দীর্ঘ সেতু। বিহার সরকারের গ্রামীণ পূর্ত বিভাগ সেতুটি তৈরি করছিল। সম্প্রতি বর্ষায় নদীর জল বেড়ে গিয়ে  শুক্রবার বিকেলে সেতুর ২৫ মিটার অংশ ভেঙে পড়ে। তবে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

একাধিক ঘটনা ঘটে  কোনও মাথাব্যথা নেই বিহার সরকারের। বিহার সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন বিরোধী দলনেতা তেজস্বী যাদব। ভেঙে পড়া নির্মীয়মান সেতুর ভিডিও টুইটার হ্যান্ডেলে শেয়ার করে একাধিক সেতু ভেঙে পড়ার কারণ জানতে চেয়েছেন তেজস্বী।

গত ১৯ জুন আরারিয়ায় কোটি টাকা খরচে নির্মীয়মান সেতুর একটি অংশ ধসে পড়ে। সেই শুরু। তিনদিনের ব্যবধানে ২২  জুন, সিওয়ানে গন্ডক খালের উপর নির্মিত একটি সেতু ভেঙে পড়ে।  পরের দিন পূর্ব চম্পারণ জেলায় একটি নির্মীয়মান ছোট সেতু ভেঙে পড়ে। বৃহস্পতিবার কিষাণগঞ্জ জেলায় একটি সেতু ভেঙে পড়ে। এবার মধুবনীতে ভেঙে পড়ল ৩ কোটির সেতু।