জম্মু ও কাশ্মীরে সেনা অভিযানে ৩ জঙ্গি মৃত

আর এক সপ্তাহ পরেই জম্মু ও কাশ্মীরে শুরু হতে চলেছে বিধানসভা নির্বাচন। তার আগেই বুধবার কাঠুয়া ও উধমপুর জেলার সীমান্তে সেনা ও পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ে মৃত্যু ঘটেছে ৩ জঙ্গির। মঙ্গলবার গভীর রাতে নিয়ন্ত্রণ রেখা বরাবর ওই এলাকায় আচমকাই গুলি ছুঁড়তে শুরু করে পাক সেনারা। পাল্টা গুলি চালায় ভারতীয় বাহিনীও। পাকিস্তান সেনার ছোঁড়া গুলিতে আহত হয়েছেন ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) এক জওয়ান। পাক বাহিনীর গোলাগুলির মধ্যেই জৈশ জঙ্গিরা সীমানা পেরিয়ে ভারতে অনুপ্রবেশ করে বলে অভিযোগ।

বুধবার ভোর থেকেই তল্লাশি শুরু করে পুলিশ ও সেনার যৌথ বাহিনী। ভারতীয় সেনার প্যারা কমান্ডো ইউনিট গার্ডওয়াল রাইফেলস এবং জম্মু ও কাশ্মীরের অফিসার ও জওয়ানেরা এই অভিযানে অংশ নিয়েছেন। উধমপুর জেলার সীমানায় কাঠুয়ার বসন্তপুরে কয়েকজন জঙ্গির উপস্থিতি টের পাওয়ার পর ভারতীয় যৌথ বাহিনী শুরু করে গুলি ছুঁড়তে। ধেয়ে আসে পাল্টা গুলি। শেষ পর্যন্ত ভারতীয় বাহিনীর গুলিতে নিহত হয় তিন জঙ্গি।

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরে ১০ বছর পর হতে চলেছে নির্বাচন। পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই-এর মদতে পাক জঙ্গিরা এই নির্বাচন ভণ্ডুল করার লক্ষ্যে ভারতে অনুপ্রবেশ করতে চাইছে বলে মনে করা হচ্ছে।