• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

মাঠে চাষাবাদের সময় বজ্রাঘাত, পুরুলিয়ায় মৃত ৩

ভাগ্যবতী মাহাতোকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

মাঠেই ঘটে গেল অঘটন। মাঠে কাজ করার সময় বজ্রপাতে মৃত্যু হল তিন মহিলার। জখম হয়েছেন আরও দুজন। পৃথক এই দুটি ঘটনা ঘটেছে পুরুলিয়া মফস্বল থানার ধুরাহি ও দুমদুমি গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম ভাগ্যবতী মাহাতো (৫৫), ছবি রাজোয়ার (৪৫) এবং রুকসানা খাতুন (২৫)। প্রথম জনের বাড়ি পুরুলিয়া মফস্বল থানার ধুরাহি গ্রামে।এবং বাকি দুজনের বাড়ি দুমদুমি গ্রামে।স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধুরাহী গ্রামের অদূরে মাঠে চাষের কাজ করার সময় বাজ পড়ে দু’জন জখম হন।

সঙ্গে সঙ্গে স্থানীয় মানুষজনের সহযোগিতায় তাদের পুরুলিয়া দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভাগ্যবতী মাহাতোকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এই ঘটনায় জখম অন্যজনের চিকিৎসা চলছে ওই স্বাস্থ্যকেন্দ্রে।অন্যদিকে, শনিবার দুমদুমি গ্রামে অদূরে মাঠের কয়েকজন মহিলা চাষের কাজ করছিলেন। আচমকা বৃষ্টি নামে। তার মধ্যে বাজ পড়লে তিনজন মহিলা ঝলসে যান ।

ঘটনার পরেই স্থানীয় মানুষজন জখমদের উদ্ধার করে পুরুলিয়া দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক ছবি রাজোয়ার ও রুকসানা খাতুনকে মৃত ঘোষণা করেন। তৃতীয় জন এই স্বাস্থ্যকেন্দ্রেই চিকিৎসাধীন রয়েছেন। দুটি ঘটনায় তিনটি পৃথক অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে পুরুলিয়া সদর থানার পুলিশ।