• facebook
  • twitter
Friday, 27 September, 2024

পিএম কিষান যোজনায় কৃষকদের অ্যাকাউন্টে ঢুকল ২০ হাজার কোটি টাকা 

দিল্লি, ১৮ জুন – তৃতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর মঙ্গলবার প্রথমবার বারাণসীতে পা রাখলেন নরেন্দ্র মোদি। সেখান থেকেই দিলেন কৃষকদের জন্য ‘পিএম কিষান সম্মান নিধি যোজনা’ র ১৭তম কিস্তির টাকা। ৯.৩ কোটি কৃষকের অ্যাকাউন্টে ঢুকল ২০,০০০ কোটি টাকা।  লোকসভা ভোটে বারাণসী থেকেই নির্বাচন লড়েন নরেন্দ্র মোদি। জয়ের পর নিজের সংসদীয় কেন্দ্র থেকেই কৃষকদের জন্য পিএম কিষান-এর কিস্তির

দিল্লি, ১৮ জুন – তৃতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর মঙ্গলবার প্রথমবার বারাণসীতে পা রাখলেন নরেন্দ্র মোদি। সেখান থেকেই দিলেন কৃষকদের জন্য ‘পিএম কিষান সম্মান নিধি যোজনা’ র ১৭তম কিস্তির টাকা। ৯.৩ কোটি কৃষকের অ্যাকাউন্টে ঢুকল ২০,০০০ কোটি টাকা। 

লোকসভা ভোটে বারাণসী থেকেই নির্বাচন লড়েন নরেন্দ্র মোদি। জয়ের পর নিজের সংসদীয় কেন্দ্র থেকেই কৃষকদের জন্য পিএম কিষান-এর কিস্তির টাকা দিলেন তিনি। কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পে প্রতি চার মাস অন্তর কৃষকদের ২০০০ টাকা করে আর্থিক সাহায্য করা হয়। এর আগে গত ফেব্রুয়ারি মাসে এই প্রকল্পের ১৬তম কিস্তির টাকা দেওয়া হয়েছিল। তারপর শুরু হয় লোকসভা ভোটপর্ব। নির্বাচন মিটে যাওয়ার পর ১৭তম কিস্তির টাকা দেওয়া হল। 

তৃতীয়বার প্রধানমন্ত্রী হয়ে প্রথমেই কিষাণ সম্মান নিধি প্রকল্প সম্পর্কিত ফাইলে সই করেছিলেন মোদি। তখনই জানা যায়, অল্পদিনের মধ্যে এই প্রকল্পের ১৭তম কিস্তির টাকা কৃষকদের অ্যাকাউন্টে ঢুকে যাবে। গত ১০ জুন সেই ফাইলে সই করেন প্রধানমন্ত্রী। সপ্তাহখানেকের মধ্যেই বারাণসী থেকে সেই টাকা কৃষকদের অ্যাকাউন্টে দিয়ে দেওয়া হল।