• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

সেই যোগীরাজ্য  ফের লখিমপুরের খেরি, দুই দলিত কিশোরীকে অপহরণ করে ধর্ষণ, খুন

লখনউ, ১৫ সেপ্টেম্বর– ফের উত্তপ্ত উত্তরপ্রদেশের লখিমপুৰ। আন্দোলনরত কৃষকদের পিষে মারার ঘটনায় এখনো কুখ্যাত লখিমপুর খেরি ফের শিরোনামে। খেরির একটি গ্রামে এক দলিত পরিবারের দুই কিশোরীকে অপহরণ করে ধর্ষণ ও খুনের অভিযোগ উঠেছে। তাদের দেহ একটি গাছে ঝুলন্ত অবস্থায় মেলে। কিশোরীর মায়ের বয়ান অনুযায়ী ঘটনার সঙ্গে মিল আছে হাতরাসের ঘটনার। দুই বোন গরুর জন্য মাঠে

লখনউ, ১৫ সেপ্টেম্বর– ফের উত্তপ্ত উত্তরপ্রদেশের লখিমপুৰ। আন্দোলনরত কৃষকদের পিষে মারার ঘটনায় এখনো কুখ্যাত লখিমপুর খেরি ফের শিরোনামে। খেরির একটি গ্রামে এক দলিত পরিবারের দুই কিশোরীকে অপহরণ করে ধর্ষণ ও খুনের অভিযোগ উঠেছে। তাদের দেহ একটি গাছে ঝুলন্ত অবস্থায় মেলে।

কিশোরীর মায়ের বয়ান অনুযায়ী ঘটনার সঙ্গে মিল আছে হাতরাসের ঘটনার। দুই বোন গরুর জন্য মাঠে ঘাস কাটার সময় জনা তিন তরুণ এসে তাদের বাইকে চাপিয়ে তুলে নিয়ে যায়। তারপর জঙ্গলে মেলে ঝুলন্ত দেহ।

ঘটনাটি জানাজানি হতেই জেলা জুড়ে শুরু হয় বিক্ষোভ। গ্রামবাসীরা লখনউ-লখিমপুর রাস্তা অবরোধ করে। উচ্চপদস্থ পুলিশ অফিসারেরা ঘটনাস্থলে পৌঁছে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বুধবার গভীর রাতে অবরোধ ওঠে।

ঘটনাচক্রে গতকালই লখনউয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলনের ডাক দিয়েছিল সমাজবাদী পার্টি। প্রধান বিরোধী দলের অভিযোগের তালিকায় ছিল নারীর নিরাপত্তা বিপন্নতার বিষয়টিও।

লখিমপুরের ঘটনার সঙ্গে ২০১৪ বাদাউনের ঘটনারও মিল রয়েছে। সেখানেও দুই দলিত কিশোরীর ঝুলন্ত দেহ মিলেছিল। পরে জানা যায়, তাদের ধর্ষণ ও খুন করা হয়েছে।

উল্লেখ্য, বুধবারের ঘটনাটি যেখানে ঘটেছে, লখিমপুরের সেই নরসিংহাম থানা এলাকায় অতীতে এই ধরনের অপরাধের ঘটনার অভিযোগ রয়েছে। এমনকী ২০১১ সালে ওই থানার এক সাব ইন্সপেক্টরের বিরুদ্ধেও এক দলিত মহিলাকে ধর্ষনের পর খুন করে দেহ গাছে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। ওই ঘটনায় সিবিআই তদন্তে অভিযুক্ত পুলিশের যাবজ্জীবন সাজা হয়েছে।