• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

যোগীরাজ্যে ২ আরপিএফ জওয়ানকে খুন করে চলন্ত ট্রেন থেকে ছুড়ে ফেলার অভিযোগ

উত্তরপ্রদেশের গাজীপুরের ভাদাউরার কাছে লাইনের ধার থেকে ২ আরপিএফ জওয়ানের দেহ উদ্ধার করা হয়। আরপিএফের সন্দেহ, ট্রেনে মদ পাচারকারীদের হাতে খুন হতে হল ওই দুজনকে ।  ঘটনার তদন্ত শুরু হয়েছে। তদন্ত নেমেছে গাজীপুর রেল পুলিশও।

লখনউ, ২১ আগস্ট –  যাঁদের হাতে নিরাপত্তার ভার , তাঁদেরই খুন করে চলন্ত ট্রেন থেকে ছুড়ে ফেলার মতো ভয়াবহ ঘটনা ঘটল যোগীরাজ্যে।  ২ আরপিএফ জওয়ানকে খুন করে ছুঁড়ে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ। ঘটনাটি ঘটে মঙ্গলবার রাতে উত্তরপ্রদেশের গাজীপুরের ভাদাউরার কাছে।  লাইনের ধার থেকে ওই দুইজনের দেহ উদ্ধার করা হয়। আরপিএফের সন্দেহ, ট্রেনে মদ পাচারকারীদের হাতে খুন হতে হল ওই দুজনকে ।  ঘটনার তদন্ত শুরু হয়েছে। তদন্ত নেমেছে গাজীপুর রেল পুলিশও।
মৃত দুই আরপিএফ জওয়ানের নাম প্রমোদ কুমার ও জাভেদ খান। তাঁরা মুঘলসরাই ডিভিশনে কর্মরত ছিলেন।এই দুই জওয়ান বারমের-গুয়াহাটি এক্সপ্রেসে নিরাপত্তার দায়িত্বে ছিলেন । আরপিএফ সূত্রে খবর, বিহারে মদ নিষিদ্ধ করে দেওয়ার পর থেকেই অসৎ উপায় অবলম্বন করা হয়ে আসছে। পরোক্ষে ক্রমশ বেড়ে চলেছে পাচারকারীদের দৌরাত্ম্য। নানা জায়গা থেকে ট্রেনের মাধ্যমে মদ পাচার করে থাকে পাচারকারীরা। অনেক সময় আরপিএফ-এর হাতে ধরাও পরে এইসব পাচারকারীরা। অনুমান করা হচ্ছে, এদিনও পাচারকারীদের আটকাতে গিয়ে আক্রান্ত হন ওই দুই জওয়ান।  ওই দুজনকে মেরে প্রমাণ লোপাটের জন্য চলন্ত ট্রেন থেকে ফেলে দেওয়া হয় বলে মনে করা হচ্ছে । দেহ দুটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে।
 
এই ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে পড়েন ওই ট্রেনের যাত্রীরা। উত্তরপ্রদেশের বারমের থেকে ট্রেনটি বুধবার দুপুরে গুয়াহাটি পৌঁছয়। রাতভর আতঙ্কে কাটানোর পর গন্তব্যে পৌঁছতেই যাত্রীরা ক্ষোভ উগরে দেন। ট্রেনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সোচ্চার হন যাত্রীরা। এক শ্রেণির রেলকর্মীরাও এই পাচারকারীদের সঙ্গে যুক্ত বলে অভিযোগ উঠেছে। তাদের সহযোগিতার কারণেও পাচারকারীদের দৌরাত্ম্য আরো বাড়ছে বলে অভিযোগ যাত্রীদের।  ঘটনা খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থার আশ্বাস দিয়েছে রেল পুলিশ।