উত্তরপ্রদেশের বাহরাইচে হিংসার ঘটনায় এনকাউন্টারে আহত ২ অভিযুক্ত 

উত্তরপ্রদেশের বাহরাইচে প্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় ডিজে নিয়ে ঝামেলার জেরে গুলি করে খুন করা হয় মন্দসৌরের বাসিন্দা রাম গোপাল মিশ্রাকে। এই ঘটনায় মূল অভিযুক্ত সরফরাজ ও তালিবকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর এনকাউন্টারে ২ জনই গুলিবিদ্ধ হয়।  ২ জনকেই বাহরাইচ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের অভিযোগ, অভিযুক্তরা নেপালে পালানোর চেষ্টা করছিল। সেই সময় দুজনকেই পুলিশ গুলি করে।

পুলিশের দাবি, তারা নেপালে পালানোর পরিকল্পনা করছিল। নেপাল সীমান্তের কাছে হান্ডা বাশেহারি খালের ধরে প্রধান অভিযুক্ত সরফরাজ এবং তালিবের মধ্যে এনকাউন্টার হয়েছিল। 

অন্যদিকে বুধবার রাতে অন্য অভিযুক্ত জহিরকে গ্রেপ্তার করে পুলিশ। রাম গোপাল খুনের ঘটনায় এখনও পর্যন্ত ৫৭ জন অভিযুক্ত গ্রেপ্তার হয়েছে।  বাহরাইচের ঘটনায় রাম গোপালের মৃত্যু নিয়ে গ্রামের মানুষের বক্তব্য, তাঁকে তলোয়ার দিয়ে আঘাত ও বিদ্যুৎস্পৃষ্ট করে হত্যা করা হয়েছে।  এই বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, গুলিবিদ্ধ হয়ে রাম গোপালের মৃত্যু হয়েছে। কারণ ময়নাতদন্তের রিপোর্টে বুলেটের আঘাতে মৃত্যু হয়েছে বলে জানা গেছে।   


অভিযুক্ত জহির নেপালে পালানোর চেষ্টা করছিল বলে খবর। আবদুল হামিদের বাড়ি থেকে রাম গোপালের ওপর গুলি চালানো হয়। নেপালে তার যোগাযোগ রয়েছে। 

এই ঘটনার পর সরকার কঠোর অবস্থান নিয়েছে।  মোতায়েন করা হয়েছে বিশাল সংখ্যক পুলিশ বাহিনী।