কর্নাটকে বাস দুর্ঘটনার বলি ১৩ জন

Written by SNS June 29, 2024 9:37 am

বেঙ্গালুরু, ২৮ জুন –  কর্নাটকে বাস দুর্ঘটনায় মৃত্যু হল ১৩ জনের। বেঙ্গালুরু-পুণে জাতীয় সড়কে পথ-দুর্ঘটনা  ঘটে। যাত্রীবোঝাই বাসটি শুক্রবার ভোররাতে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে ধাক্কা মারে বলে অভিযোগ। ওই বাসে ১৭ জন ছিলেন। কর্নাটকের বেলগাবী জেলায় তীর্থযাত্রায় গিয়েছিলেন বাসটির যাত্রীরা। সেখান থেকে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে । চার জন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের অবস্থা আশঙ্কাজনক।  আহতদের মধ্যে গাড়ির চালক এবং হেল্পার ছাড়াও ছিলেন ।

 
পুলিশ সূত্রে খবর, বেলগাবী থেকে শিবমোঙ্গা দিকে যাচ্ছিল পুণ্যার্থীবোঝাই ওই বাস। তাঁরা রাজ্যের বেলাগাভি মন্দিরে পুজো দিয়ে ফিরছিলেন। যাত্রীরা শিবমোঙ্গা জেলার বাসিন্দা। দুর্ঘটনাটি ঘটেছে হাবেলি জেলার কুন্দেলহালি এলাকায়।  যাত্রীরা সকলেই ছিলেন শিবমোগ্গার বাসিন্দা।  রাস্তার ধারে একটি ট্রাক দাঁড়িয়েছিল। ভোর পৌনে চারটে নাগাদ বাস নিয়ন্ত্রণ হারিয়ে সেই ট্রাকে ধাক্কা মারে।ঘটনাস্থলে রাস্তার ধারে গাড়ি দাঁড় করিয়ে ট্রাকের চালক ও হেল্পাররা বিশ্রাম নিচ্ছিলেন। মিনিবাসটি এসে সেগুলিতে ধাক্কা মারে। তীব্র শব্দ শুনে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় বাসিন্দারা। তাঁরাই উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। তবে বাসের যাত্রীদের মধ্যে ১১ জনের মৃত্যু হয় ঘটনাস্থলেই। পরে হাসপাতালে আরও দু’জনের মৃত্যু হয়। চার জন এখনও চিকিৎসাধীন।
 

কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে পুলিশ। তবে প্রাথমিকভাবে অনুমান , সারা রাত গাড়ি চালিয়ে সকালের দিকে চালক ক্লান্ত হয়ে পড়ায় সম্ভবত তিনি ঘুমিয়ে পড়েন। আর সেই কারণেই এই দুর্ঘটনা ঘটে ।