ভুয়ো এনএসএস ক্যাম্প খুলে ১৩ ছাত্রীকে যৌন নির্যাতন, গ্রেফতার প্রিন্সিপাল-শিক্ষক

ভুয়ো এনএসএস ক্যাম্প খুলে ছাত্রীদের যৌন নির্যাতনের অভিযোগ। ১১ জন অভিযুক্তকে গ্রেফতার করল তামিলনাড়ু পুলিশ। সোমবার তামিলনাড়ু পুলিশ জানিয়েছে, ভুয়ো ন্যাশনাল ক্যাডেট কর্পস শিবিরে ১৩ জন ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে কৃষ্ণগিরি জেলার একটি বেসরকারি স্কুলের প্রিন্সিপাল এবং দুই শিক্ষক সহ ১১ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

একটি বেসরকারি স্কুলের মাঠে এই শিবির হচ্ছিল। আয়োজকদের গ্রেফতার করা হয়েছে। কৃষ্ণগিরি জেলার পুলিশ সুপার পি থঙ্গাদুরাই আইএএনএস-কে বলেন, একজন ছাত্রীকে যৌন নির্যাতন করা হয়েছে। কমপক্ষে ১২ জন ছাত্রীকে হেনস্থা করা হয়েছে ভুয়ো এনসিসি ক্যাম্পে। ধৃতদের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে।

তিনি বলেন, স্কুল কর্তৃপক্ষ যৌন নির্যাতনের বিষয়টি জানত। কিন্তু পুলিশকে জানানোর বদলে তারা বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে।


পুলিশি তদন্তে উঠে এসেছে, যে বেসরকারি স্কুলে ক্যাম্পটি হচ্ছিল, তাদের কোনও এনএসএস ইউনিট ছিল না। একটি সংগঠন স্কুল কর্তৃপক্ষকে বলে, ক্যাম্পটি আয়োজিত হলে স্কুলটি এনএসএস ইউনিট খোলার যোগ্যতা অর্জন করবে।

স্কুল কর্তৃপক্ষ এই প্রস্তাবে রাজি হয়। পুলিশের বক্তব্য, ওই ভুয়ো সংস্থা এবং তাদের দেওয়া প্রস্তাবের বিষয়টি যাচাই করেনি স্কুল কর্তৃপক্ষ।

অগস্ট মাসের প্রথম সপ্তাহে তিনদিনের ক্যাম্প আয়োজিত হয়। মোট ৪১ জন ছাত্র-ছাত্রী এই ক্যাম্পে অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে ১৭ জন ছাত্রী।

পুলিশের বক্তব্য, ছাত্রীদের অডিটোরিয়ামের নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে গিয়েই তাদের ওপর যৌন নির্যাতন চালানো হয়। মেয়েদের অডিটোরিয়ামের ফার্স্ট ফ্লোরে রাখা হয়েছিল। আর ছেলেরা থাকত গ্রাউন্ড ফ্লোরে। ছেলেমেয়েদের দেখাশোনার জন্য কোনও শিক্ষককে রাখা হয়নি।