বৃষ্টির দাপটে  দিল্লি বিমানবন্দরের ছাদ ভেঙে ১ জনের মৃত্যু, আহত ৬

Written by SNS June 29, 2024 9:13 am

দিল্লি, ২৮ জুন – প্রবল বৃষ্টির জেরে ভেঙে পড়ল দিল্লি বিমানবন্দরের ছাদ। এই ঘটনায় একজনের মৃত্যু হয়েছে বলে খবর।  পাঁচ জন গুরুতর আহত হয়েছেন। আপাতত দিল্লি বিমানবন্দরের ১ নং টার্মিনাল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে। খবর পেয়েই দুর্ঘটনাস্থলে পৌঁছয়  দমকল বিভাগ।শুক্রবার ভোর থেকেই তুমুল বৃষ্টি শুরু হয় দিল্লিতে। সকাল সাড়ে পাঁচটা নাগাদ বৃষ্টির প্রাবল্যে আচমকা ১ নং টার্মিনালের ছাদের একটা বড় অংশ ভেঙে পড়ে। ছাদের একাংশ ছাড়াও সেখানকার একটি থামও ভেঙে পড়ে। বিমানবন্দরের ওই অংশে মূলত গাড়ি পার্কিং করা হয়। ছাদ ভেঙে পড়ার সময়ে সেখানে বহু গাড়ি এবং ক্যাব ছিল।  সেই গাড়িগুলো দুমড়ে মুচড়ে যায়  । কারণ বিমানবন্দরের ছাদের একাংশ ভেঙে পড়ে গাড়িগুলির ওপর। অন্তত ৬ জন আহত হয়েছেন বলে বিমানবন্দর সূত্রে খবর। 

দুর্ঘটনার খবর পেয়ে বিমানবন্দরে গিয়ে উদ্ধারকাজ শুরু করেছে দমকল বিভাগ। সেই সময় ক্ষতিগ্রস্ত একটি গাড়ি থেকে এক ব্যক্তিকে মৃত অবস্থায় বের করে আনা হয় । দিল্লি বিমানবন্দরের তরফে বিবৃতি জারি করে জানানো হয়, ১ নং টার্মিনাল থেকে সমস্ত উড়ানের  চলাচল বন্ধ রাখা হয়েছে। উল্লেখ্য, ইন্দিরা গান্ধি বিমানবন্দরের এই টার্মিনাল থেকে কেবল দেশীয় বিমান ওঠানামা করে। দুপুর দুটো পর্যন্ত  উড়ান চলাচল বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় অসামরিক উড়ান পরিবহন মন্ত্রী রাম মোহন নায়ডু এক্স হ্যান্ডেলে দুর্ঘটনার খবর পোস্ট করে জানান, “সমস্ত উড়ান সংস্থাগুলোকে বলা হয়েছে ক্ষতিগ্রস্ত যাত্রীদের পাশে থাকতে। ইতিমধ্যেই আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।” দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, আহতদের অবস্থা আপাতত স্থিতিশীল। দমকলের সঙ্গে উদ্ধারকাজে সামিল হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। 

বিগত কয়েক সপ্তাহ ধরে দাবদাহের কবলে ছিল দিল্লি। ক্রমশ ঊর্ধ্বমুখী হচ্ছিল তাপমাত্রা । কোনও কোনও জায়গায় তা সোহনীয়তার মাত্রা ছাড়ায়। কিন্তু  বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে বৃষ্টি, নেমেছে স্বস্তি। তবে  কিছুক্ষণের মধ্যেই শহরের বেশ কিছু জায়গায় জল জমে যায়, যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

দিল্লিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল মৌসম ভবন।  বৃষ্টি শুরু হওয়ার পর দিল্লি এনসিআর-এর একাধিক এলাকা জলমগ্ন হয়ে যায় । মৌসম ভবনের পূর্বাভাস ,  আগামী ২-৩ দিনের মধ্যেই দিল্লিতে বর্ষার প্রবেশ ঘটবে ।